ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটিতে কাপ্তাই হ্রদে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা ২৫ এপ্রিল থেকে নড়াইলে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসানসহ দুজন নিহত স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান শিল্প ও সংস্কৃতির উন্নয়নের জন্য বিনিয়োগ বাড়াতে হবে : তথ্য প্রতিমন্ত্রী টেকসই কৃষি ব্যবস্থা প্রচলনে সরকার কাজ করছে : স্পিকার নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতার ঘোষণাপত্রের তাৎপর্য তুলে ধরার আহ্বান জানিয়েছেন রিমি
  • প্রকাশিত : ২০২১-০৪-০২
  • ৫২৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সার্গেই লাভরভ বৃহস্পতিবার বলেছেন, মস্কো ও চীনের মধ্যে গুণগতভাবে জোরদার সম্পর্ক বজায় রয়েছে এবং ভবিষ্যতে এ সম্পর্ক অব্যাহত থাকবে। খবর এএফপি’র।
রাশিয়ান টিভির ‘গ্রেট গেম টক শো’ অনুষ্ঠানে লাভরভ বলেন, রাশিয়া ও চীনের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক স্বচ্ছতার ভিত্তিতে গঠিত। এ সম্পর্কের প্রধান লক্ষ্য হচ্ছে পারস্পরিক স্বার্থের প্রতি স্বচ্ছতা বজায় রাখা।
তিনি বলেন, চীন ও রাশিয়ার মধ্যে কৌশলগত মিথস্ক্রিয় ও বহুমুখী অংশীদারিত্ব সরাসরি পরস্পরের বিরুদ্ধে নয়। এ সম্পর্কের ক্ষেত্রে কেবলমাত্র এ দুই দেশের জনগণের স্বার্থ রক্ষার ওপর বেশি গুরুত্ব দেয়া হয়ে থাকে।
চীন ও রাশিয়ার সাথে চুক্তি করার ব্যাপারে পশ্চিমা কিছু দেশের এগিয়ে আসার ব্যাপারে মন্তব্য করতে গিয়ে লাভরভ বলেন, এক্ষেত্রে কোন দেশেরই পরস্পরের ব্যাপারে অভদ্র আচরণ করা উচিত হবে না।
রাশিয়ার এ শীর্ষ কূটনীতিক আরো বলেন, ‘যথাযথ সম্মান জানানো ছাড়া চীন ও রাশিয়ার সাথে আলোচনা করা বা আমাদেরকে খাট করে দেখা বা আমাদেরকে অপমান করা ব্যক্তিরা হচ্ছেন মূল্যহীন রাজনীতিবিদ ও কৌশলবিদ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat