ব্রেকিং নিউজ :
বার্সেলোনার বিদায়ে ক্লাব বিশ্বকাপে জায়গা করে নিল এ্যাথলেটিকো “দ্বীপ উন্নয়ন কর্তৃপক্ষ” গঠনে জাতীয় সংসদকে পরামর্শ প্রদান করে হাইকোর্ট রায় চের্নিগিভে রাশিয়ার হামলায় নিহত ৮,আহত ১৮ জন: মেয়র ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত শরীয়তপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা প্রতিদিন দিনাজপুর থেকে শতাধিক মেট্রিক টন টমেটো বিভিন্ন জেলায় সরবরাহ নাটোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহীন মারা গেছেন বিএনপিসহ স্বাধীনতা বিরোধী অপশক্তিকে প্রতিহত করতে হবে : ওবায়দুল কাদের ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর কারাগার থেকে সরিয়ে গৃহবন্দী অবস্থায় মিয়ানমারের নেত্রী অং সান সুচি
  • প্রকাশিত : ২০২১-০৬-০৫
  • ৪৯৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় ৪৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে এ রোগে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৪৭ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৬৬৭ জন। ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ৩০ ও নারী ১৩ জন।
গতকালের চেয়ে আজ ৯ জন বেশি মারা গেছেন। গতকাল ৩৪ জনের মৃত্যু হয়েছিল। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মারা গেছে ১২ হাজার ৮০১ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৮ শতাংশ। গত ৩০ মে থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, শূন্য থেকে ১০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৫ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১৩ জন এবং ষাটোর্ধ ২১ জন রয়েছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা ও রাজশাহী বিভাগে ১২ জন করে, চট্টগ্রাম বিভাগে ৮ জন, খুলনা বিভাগে ৫ জন, সিলেট বিভাগে ১ জন, রংপুরে ৩ জন এবং ময়মনসিংহ বিভাগে ২ জন রয়েছেন।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত এক সপ্তাহে নমুনা পরীক্ষা বেড়েছে ৮ দশমিক ৭১ শতাংশ, শনাক্ত বেড়েছে ২৩ দশমিক ৪৮ শতাংশ, সুস্থতা বেড়েছে ৫৭ দশমিক ৯১ শতাংশ এবং মৃত্যু বেড়েছে ২৫ দশমিক ৩৭ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৩ হাজার ১১৫ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৪৪৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ১৮ হাজার ১৫১ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৮৮৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ০৩ শতাংশ। আগের দিন এই হার ছিল ১০ দশমিক ৪০ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৬৩ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬০ লাখ ৩৪ হাজার ২৬০ জনের নমুনা পরীক্ষায় ৮ লাখ ৯ হাজার ৩১৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৪৪ লাখ ২ হাজার ৪০৬টি হয়েছে সরকারি এবং ১৬ লাখ ৩১ হাজার ৮৫৪টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪১ শতাংশ। গতকাল পর্যন্ত শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৪২ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৬৬৭ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ১ হাজার ৮৮৭ জন। গতকালে চেয়ে আজ ২২০ জন কম সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৪৯ হাজার ৪২৫ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৬০ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯২ দশমিক ৫৬ শতাংশ। গতকালের চেয়ে আজ দশমিক ০৪ শতাংশ বেশি সুস্থ হয়েছেন।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৭৬৬ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১৮ হাজার ৪৫৯ জনের। গতকালের চেয়ে আজ ৫ হাজার ৬৯৩টি নমুনা কম সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ৪২৭টি ও বেসরকারি ৮২টিসহ ৫০৯টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ১১৫ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৮ হাজার ১৫১ জনের। গতকালের চেয়ে আজ ৫ হাজার ৩৬টি নমুনা কম পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat