ব্রেকিং নিউজ :
জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা দিনাজপুরে গ্রীষ্মকালীন টমেটোর বাম্পার ফলন তাপপ্রবাহে টুঙ্গিপাড়ায় প্রশান্তির নীড় ‘কৃষক সেড’ দিনাজপুরে ৭ দিনব্যাপী বৈশাখী মেলা এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয় : গণপূর্ত মন্ত্রী ঢাকা-ব্যাংকক রোহিঙ্গা ইস্যুতে একসঙ্গে কাজ করবে নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী শেরেবাংলার অসীম মমত্ববোধ, কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে : শেখ হাসিনা মানবসম্পদ উন্নয়নে উচ্চ শিক্ষার বিকল্প নেই : স্থানীয় সরকার মন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১১-১২
  • ৬৮১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জ জেলার ফতুল্লায় লালখা এলাকায় গ্যাস বিস্ফোরণের ঘটনায় একটি পাচঁতলা বাড়ির নীচতলার দেয়াল ধসে এবং আগুনে দ্বগ্ধ হয়ে দুই নারী নিহত ও ১০ জন আহত হয়েছে।
শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে এই ঘটনা ঘটে। আহতদের ঢাকা শেখ হাসিনা বার্ন এন্ড প্লাস্টিক র্সাজারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানান, বিস্ফোরণের ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা খাতুনকে আহবায়ক করে ৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। আগামী ১৫ দিনের মধ্যে তদন্ত রির্পোট জমা দেয়া নির্দেশ দেয়া হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ফতুল্লার লালখা মোক্তার হোসেনের পাচঁতলা বাড়ির নীচ তলার চারটি ফ্ল্যাটে প্রায় ২০-২২ জন সদস্য বসবাস করে আসছিলো। বসবাসকারি সবাই নিন্ম আয়ের মানুষ। শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে নীচ তলার ফ্লাটে বিকট শব্দে বিষ্ফোরণ ঘটে। বিষ্ফোরণে ফ্লাটের চারপাশের দেয়াল এবং ভেতরের রুমের দেয়াল ধসে পড়ে। এতে ঘরের ভেতেরে ঘুমিয়ে থাকা মায়া রানী দেয়াল চাপা পড়ে ঘটনাস্থলেই নিহত হয়। এছাড়া ওই সময় রাস্তা দিয়ে মেয়ে পুর্ণিমাকে জন্ডিজ চিকিৎসা করানো জন্য কবিরাজের কাছে নিয়ে যাচ্ছিলেন মা মঙ্গলী রানী বিশ্বাস । এতে মা এবং মেয়ে দুইজনই দেয়ালে চাপা পড়ে। পরে আশেপাশের লোকজন তাদের উদ্ধার করে খানপুর তিনশ’ শয্যা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মা মঙ্গলী রানী বিশ্বাসকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন। আর মেয়েকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাসায় পাঠিয়ে দেয়। ঢাকা মেডিকেল কলেজ হাপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলী রানী মারা যায়। আহত হয় আরো ১০ জন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নারায়ণগঞ্জের ফতুল্লা থানার (ওসি) রাকিবুজ্জামান জানান, গ্যাস বিস্ফোরণের ঘটনায় দেয়াল চাপা পড়ে দুই নারী নিহত হয়েছে। আগুনে দ্বগ্ধ হয়ে আরো ১০ আহত হয়েছে। বিষয়টি পুলিশ তদন্ত করছে। যাদের গাফিলতি পাওয়া যাবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, সকালে বিস্ফোরণে পর আগুন লেগে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রন আনে। ধারণা করা হচ্ছে গ্যাসে চুলা চাবি বা লিকেজ থেকে গ্যাস বের হয়ে রুমের জমাট বাধা ছিলো। তিনি বলেন, তদন্তের পর বিস্তারিত বলা যাবে বিস্ফোরন কেন হয়েছে।
তিতাস গ্যাস ট্রান্সমিশন কোম্পানী ফতুল্লা জোনের এ জি এম প্রকৌশলী আতিকুল ইসলাম জানান, বিস্ফোরণের খরর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বাড়ির নীচে সেপটি ট্যাঙ্কি রয়েছে। গ্যাসের চুলার লিকেজ নাকি অন্য কোথাও লিকেজ দিয়ে গ্যাস বের হয়ে বিষ্ফোরন ঘটেছে তা তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat