ব্রেকিং নিউজ :
জাতির পিতার সমাধিতে জাফর ওয়াজেদের শ্রদ্ধা আফগানিস্তানে গুলিতে তিন স্প্যানিশ ও তিন আফগান নিহত সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত টাঙ্গাইলের কালিহাতীতে বজ্রপাতে নিহত ২, আহত ৪ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরকারের ধারাবাহিকতার জন্যই দেশে এতো উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের শুদ্ধাচার নিশ্চিতকরণ ছাড়া এসডিজি অর্জন সম্ভব নয় : চট্টগ্রামে টিআইবি কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরী সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-১০-২৬
  • ৩১০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বৈশ্বিক জ্বালানি সংকটের মধ্যে বিদ্যুৎ চাহিদা মেটাতে বাংলাদেশ তেল-সমৃদ্ধ ভ্রাতৃপ্রতীম সৌদি আরব থেকে সহযোগিতার আশা প্রকাশ করেছেন।  
বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা আলদুহাইলান এখানে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তার সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ আহ্বান জানান।
পররাষ্ট্রমন্ত্রীও রাষ্ট্রদূতকে এলএনজি খাতে সৌদি সম্ভাব্য বিনিয়োগের বিষয়টি খতিয়ে দেখার আহ্বান জানান। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
সৌদি রাষ্ট্রদূত বিষয়টি সংশ্লিষ্ট সৌদি কতৃপক্ষের কাছে তুলে ধরবেন বলে আশ্বাস দেন।
বৈঠকে তারা বিদ্যুৎ এবং নবায়নযোগ্য জ্বালানিসহ বিদ্যমান এবং সম্ভাব্য বিনিয়োগ উদ্যোগসহ বিভিন্ন বিষয়ে আলোচনা ও পর্যালোচনা করেন এবং সৌদি আরব থেকে জ্বালানি খাতে বাংলাদেশে বিবেচনাধীন প্রস্তাব নিয়েও আলোচনা করেন।
আসন্ন যৌথ অর্থনৈতিক কমিশনের বৈঠক বিষয়েও মন্ত্রীকে অবহিত করেন, কমিশনের বৈঠক ৩০-৩১ অক্টোবর ২০২২ তারিখে রিয়াদে অনুষ্ঠিত হবে।
রাষ্ট্রদূত সৌদি স্বরাষ্ট্র উপমন্ত্রীর নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে বাংলাদেশ সফরের অগ্রগতি সম্পর্কে পররাষ্ট্র মন্ত্রীকে অবহিত করেন।
বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী সৌদি আরবের বর্তমান নেতৃত্বের অধীনে অগ্রগতি ও উন্নয়নের প্রশংসা করেন এবং যুবরাজ মোহাম্মদ বিন সালমান বিন আব্দুল আজিজকে সৌদি আরবের প্রধানমন্ত্রী হিসেবে সাম্প্রতিক নিয়োগকে স্বাগত জানিয়েছেন।
মুসলিম বিশ্বে তার গতিশীল ভূমিকার জন্য নতুন নেতৃত্বকে অভিনন্দন জানিয়ে মোমেন বলেন, সৌদির নতুন প্রধানমন্ত্রীকে এখানে স্বাগতম জানাতে বাংলাদেশের মানুষ অধীর অপেক্ষা করছে।
ক্রমাগত সমর্থন এবং দিক নির্দেশনায় দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় এগিয়ে নিতে বহুপাক্ষিক ফোরামে সৌদি আরবের প্রতি বাংলাদেশের মূল্যবান সমর্থনের জন্য সৌদি রাষ্ট্রদূত পররাষ্ট্রমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat