ব্রেকিং নিউজ :
দেশের সব মানুষের ডিজিটাল সুরক্ষার জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন : তথ্যমন্ত্রী শারিরীক উপস্থিতিতে বিচারকার্য পরিচালনায় হাইকোর্টে ৯টি বেঞ্চ গঠন দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৩০ মার্চ খুলবে দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ৫ জনের মৃত্যু উন্নয়নশীল দেশে উত্তরণ ১২ বছরের নিরন্তর পরিশ্রমের ফসল : প্রধানমন্ত্রী উগ্র সাম্প্রদায়িকতার উৎসমুখ জিয়াউর রহমানই উন্মুক্ত করেছিলেন : ওবায়দুল কাদের বাংলাদেশ-মার্কিন অর্থনৈতিক সম্পর্ক জোরদারে মোমেনের আহ্বান এলডিসি থেকে বাংলাদেশের উত্তরণ সুপারিশ করেছে ইউএনসিডিপি প্যারিস জলবায়ু চুক্তিতে ঘনিষ্ঠভাবে কাজ করতে সম্মত বাংলাদেশ-যুক্তরাষ্ট্র আরিচা-কাজিরহাট রুটে ফেরি সার্ভিস উদ্বোধন করলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী
  • আপডেট টাইম : 01/01/1970 05:53 PM
  • 138 বার পঠিত

প্রশ্ন : আমরা যেসব সুগন্ধি বা বডি স্প্রে ব্যবহার করি, সেগুলোতে সাধারণত অ্যালকোহল থাকে। এসব অ্যালকোহলযুক্ত বডি স্প্রে ব্যবহার করা যাবে কি?

উত্তর : সব বডি স্প্রেতে থাকে না। তবে কিছু কিছু বডি স্প্রে আছে, যেগুলোতে অ্যালকোহলের একটা মাত্রা দেওয়া হয়ে থাকে শুধু প্রিজারভেটিভ হিসেবে। আর এর মাত্রাটা এত সামান্যতম যে এটাকে মূলত অ্যালকোহল বলা যায় না। এটা হলো পুরাটাই সুগন্ধি, এটা যাতে করে ব্যবহারযোগ্য থাকে, নষ্ট না হয়, এর জন্য মূলত অ্যালকোহলের একটা মাত্রা ব্যবহার করা হয়ে থাকে।

কোনো কিছুর মধ্যে যদি অ্যালকোহলের সামান্যতম অংশ কোনো কারণে ব্যবহার করা হয়ে থাকে, এটা মাদকতার জন্য নয়, যদি এ ধরনের ব্যবহার হয়ে থাকে, তাহলে এটা জায়েজ। এতে কোনো ধরনের ক্ষতি নেই বা অপবিত্রতার কিছু নেই।

কিন্তু আপনি এখান থেকেও বের হতে পারেন। অ্যালকোহলযুক্ত নয় যেসব বডি স্প্রে আছে, সেগুলো ব্যবহার করুন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...