ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রেজাউল করিম বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২১-০৭-০১
  • ২১৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ভোলা জেলার উপজেলা সদরে আজ ৮শ’ কৃষকের মাঝে বিনামূল্যে আমন ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে খরিপ-২/২০২১-২২ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় এ বীজ-সার তুলে দেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক আবু মো: এনায়েতউল্লাহ।
প্রত্যেক কৃষককে এক বিঘা জমির অনুকূলে ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার এবং ৫ কেজি উন্নত জাতের আমন ধানের বীজ বিতরণ করা হয়। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি অফিসার মো: রিয়াজউদ্দিন। এসময় কৃষি অফিসের উপ-সহকারী কৃষি অফিসারগণ উপস্থিত ছিলেন।
জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক জানান, সরকার এ প্রথম আমন ধান আবাদে কৃষকদের উৎসাহিত করতে বিনামূল্যে বীজ-সার দিচ্ছে। এতে করে আমনের আবাদ ও উৎপাদন বৃদ্ধি পাবে। এছাড়া জেলার ৭ উপজেলার মোট ৬ হাজার কৃষক এ প্রণোদনা পাচ্ছে। করোনা মহামারীর জন্য আজকের অনুষ্ঠান সীমিত পরিসরে করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat