ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রেজাউল করিম বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২১-১০-২৫
  • ৫৭৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাষ্টের অনুমোদনক্রমে প্রতিষ্ঠিত চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব ডিগ্রী কলেজ, এমপিওভুক্ত হয়েছে।
কলেজটিকে এমপিওভুক্ত করায় র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। আজ এক সংবাদ বিবৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনিকে তিনি ধন্যবাদ জানান।
বিবৃতিতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মোকতাদির চৌধুরী বলেন, ১৯৫২ সালে ভাষা আন্দোলনের পটভূমিতে এলাকার কয়েকজন বিশিষ্ট শিক্ষানুরাগী মৌলভী ওয়াজিহুল ইসলাম চৌধুরী, খান সাহেব খলিলুর রহমান চৌধুরী, মৌলভী ইদ্রিস মিয়া প্রমুখ সর্বপ্রথম চিনাইর গ্রামে চিনাইর এসএমবি ইউনিয়নস হাই স্কুল নামে একটি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছিলেন (যা বর্তমানে চিনাইর আঞ্জুমানআরা উচ্চ বিদ্যালয় নামে সুপরিচিত)। এরই ধারাবাহিকতায় ১৯৯৪ সালে রেজাউল হক, শফিকুর রহমান চৌধুরী, খবির উদ্দিন ভূইয়া, উবায়দুল মোকতাদির চৌধুরী প্রমুখের প্রচেষ্টায় গড়ে উঠে একটি উচ্চ মাধ্যমিক কলেজ এবং পরবর্তীতে ২০১১ সালে এড. কামরুল ইসলাম এমপি, অধ্যাপক ফাহিমা খাতুন ও উবায়দুল মোকতাদির চৌধুরী এমপিসহ এলাকার বিশিষ্টজনদের সহায়তায় প্রতিষ্ঠা লাভ করে চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব ডিগ্রী কলেজ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat