ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রেজাউল করিম বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২১-১২-১৬
  • ৬১৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নানা কর্মসূচির মধ্য দিয়ে জয়পুরহাট জেলায় আজ মহান বিজয় দিবসের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উদযাপন করেছে স্থানীয় জেলা প্রশাসন ও রাজনৈতিক দল এবং বিভিন্ন সংগঠন।
সূর্যোদয়ের সাথে-সাথে ৫০ বার তপোধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। জেলা প্রশাসক মো. শরীফুল ইসলামের নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ সপার, জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ ডা: আবুল কাশেম ময়দানে অবস্থিত স্মৃতিসৌধে শহীদদের স্মরণে সামাজিক দূরত্ব বজায় রেখে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বিজয় দিবস উপলক্ষে সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন ও আলোকসজ্জা করা হয়েছে।
সকাল সাড়ে ৮ টায় স্টেডিয়ামে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শিশু কিশোর সংগঠনের অংশগ্রহণে শরীরর্চ্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এখানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম। এ ছাড়াও পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি মো. আরিফুর রহমান রকেট, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম সোলায়মান আলীসহ জেলা প্রশাসন ও অন্যান্য সরকারি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে- প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিচালনায় সারাদেশে একযোগে বিকেল সাড়ে ৪ টায় বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথ অনুষ্ঠানে জেলাবাসী সার্কিট হাউস মাঠ থেকে অংশ নেবেন।
এছাড়াও বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারদের সংবর্ধনা, শিশু একাডেমি আয়োজন করবে শিশু কিশোরদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ ভিত্তিক রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, হাসপাতাল, এতিমখানা ও শিশু পরিবারে উন্নত খাবার পরিবেশন, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী কার্যক্রমে জনমত সৃষ্টির জন্য আলোচনা ও শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, মহিলাদের অংশগ্রহনে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা সভা, টি-২০ ক্রিকেট প্রতিযোগিতা, প্রীতি ফুটবল ম্যাচসহ বিভিন্ন কর্মসূচী আয়োজন করা হয়।
জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার’ শীর্ষক আলোচনা সভার আয়োজন রয়েছে সন্ধ্যায়। এ ছাড়াও বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে জেলা ও উপজেলা পর্যায়ে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠন স্বাস্থ্যবিধি মেনে নানা কর্মসূচিপালন করছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat