ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রেজাউল করিম বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২২-১০-২৮
  • ৩৫২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করে অনাকাঙ্খিত ক্ষয়ক্ষতি এড়াতে গোপালগঞ্জে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।
এ উপলক্ষে আজ শুক্রবার গোপালগঞ্জ জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কার্যালয়ের উদ্যোগে আনসার প্রশিক্ষণ মাঠ এবং বেদগ্রাম ২৩ আনসার ব্যাটালিয়নে বিভিন্ন প্রজাতির ফলদ-বনজ ও ভেষজ বৃক্ষের চারা রোপণ করে এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা কমান্ড্যান্ট শাওন আসাদ।
এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর গোপালগঞ্জ সার্কেল অ্যাডজুট্যান্ট অজিত ঘোষ, ২৩ আনসার ব্যাটালিয়নের কোম্পানী কমান্ডার মোঃ মাসুদ হাসান, আনসার ব্যাটালিয়ন এবং আনসার ও ভিডিপি সদস্যরা।
কর্মসূচির বিষয়ে গোপালগঞ্জ জেলা কমান্ড্যান্ট শাওন আসাদ বলেন, ‘ভৌগোলিক অবস্থানগত কারণে বাংলাদেশ একটি দুর্যোগপ্রবণ দেশ। প্রতিবছর বিভিন্ন ধরনের প্রকৃতিক দুর্যোগ জীবন ও সম্পদের ব্যাপক ক্ষয়ক্ষতি করে থাকে। এসব অনাকাঙিক্ষত ক্ষয়ক্ষতি প্রশমনের উদ্দেশ্যে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী বৃক্ষরোপন কর্মসূচি গ্রহণ করেছে।’ কর্মসূচির অংশ হিসেবে বিভিন্ন প্রজাতির ফলদ-বনজ ও ভেষজ বৃক্ষের চারা রোপণ করা হয়েছে বলে জানান তিনি।
এছাড়াও কর্মসূচির সঙ্গে সামঞ্জস্য রেখে গোপালগঞ্জ জেলার পাঁচটি উপজেলায় আনসার ও ভিডিপি কার্যালয়ে এবং চারটি আনসার-ভিডিপি গ্রাম উন্নয়ন ক্লাব সমিতি ও ২৩ আনসার ব্যাটালিয়নে বিভিন্ন প্রজাতির ফলদ-বনজ ও ভেষজ বৃক্ষের চারা রোপণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat