ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রেজাউল করিম বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২৩-০৪-১১
  • ৬২৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
আসন্ন্ পবিত্র ঈদ-উল ফিতরকে সামনে রেখে দুর্ঘটনা রোধে সড়কে চলাচলকারী ফিটনেস ও রুট পারমিটবিহীন অবৈধ গাড়ির বিরুদ্ধে যৌথ অভিযানে নেমেছে চট্টগ্রাম জেলা প্রশাসন ও সিএমপি’র ট্রাফিক দক্ষিণ বিভাগ। 
আজ মঙ্গলবার সকালে নগরীর বাকলিয়া থানাধীন শাহ আমানত সেতু প্রকাশ কর্ণফুলী ব্রিজ চত্ত্বরে মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের পক্ষে সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার। 
জানা যায়, অভিযানে সড়কে চলাচলকারী লাইসেন্স ও ফিটনেসবিহীন গাড়ি চালানোর অপরাধে সড়ক পরিবহন আইন-২০১৮ মোতাবেক ৪টি বাস ও একটি সিএনজি অটোরিক্শাসহ মোট ৫টি মামলায় ১৭ হাজার টাকা জরিমানা করা হয়। 
মেট্রোপলিটন পুলিশ ও বিআরটিএ’র প্রতিনিধি অভিযানে সহযোগিতা করেন। 
এছাড়া, একই এলাকায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগ কর্তৃক পরিচালিত অভিযানে ৭টি ম্যাক্সিমা ও ২টি ব্যাটারি রিক্শা আটকসহ ৬টি গাড়ির বিরুদ্ধে মামলা রুজু করা হয়।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার জানান, প্রতি বছর পবিত্র ঈদের আগে ফিটনেস ও লাইসেন্সবিহীন বেশ কিছু গাড়ি রাস্তায় নামার কারণে মারাত্মক দুর্ঘটনার ঝুঁকি থাকে। সড়ক দুর্ঘটনা রোধে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান স্যারের নির্দেশে ফিটনেস ও লাইসেন্সবিহীন সকল প্রকার যানবাহনের বিরুদ্ধে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হচ্ছে। এ অভিযান অব্যাহত থাকবে।  
এদিকে সড়কে নিরাপত্তা ও শৃঙ্খলা আনয়নের লক্ষ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগের উদ্যোগে উপ-পুলিশ কমিশনার এনএম নাসিরুদ্দিনের নেতৃত্বে আজ ১১ এপ্রিল মঙ্গলবার কর্ণফুলী ব্রিজ এলাকা, তুলাতলী মোড় ও আশপাশের মূল সড়কে অবৈধ যানবাহনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে। 
এসময় সড়কে অবৈধভাবে চলাচলরত ৭টি ম্যাক্সিমা ও ২টি ব্যাটারি রিক্শা আটক করে সড়ক পরিবহন আইন-২০১৮ মোতাবেক ব্যবস্থা নেয়া হয়েছে। 
একইসাথে বিভিন্ন অপরাধে ৬টি গাড়ির বিরুদ্ধে মামলা রুজু করা হয়। অভিযানে অন্যান্যের মধ্যে অংশ নেন টিআই (প্রশাসন) অনিল বিকাশ চাকমা, টিআই (বাকলিয়া) মো. মনিরুজ্জামান, সার্জেন্ট কৌশিক চাকমা জয় ও সার্জেন্ট জসিম উদ্দিন। 
সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এনএম নাসিরুদ্দিন জানান, সড়কে চলাচলকারী ফিটনেসবিহীন গাড়ি, অবৈধ ব্যাটারি রিক্শা ও গ্রাম সিএনজি’র বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat