ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বশেমুরবিপ্রবি’তে ইনোভেশন শোকেসিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত জয়পুরহাটে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ও সরকারের অর্জিত সাফল্য নিয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত বগুড়ায় বিশ্ব কবি ও বিদ্রোহী কবির জন্মদিনের প্রস্তুতি সভা নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৩-০৪-১৫
  • ১৫৬৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
গোপালগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ট্যাব পেয়েছে ১ হাজার ১৬৪ মেধাবী শিক্ষার্থী ।গোপালগঞ্জ জেলার ৫ উপজেলার ১৮৭ টি সরকারি ও এমপিও ভুক্ত মাধ্যমিক  বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির  মেধাবী ১ হাজার ১৬৪ জন শিক্ষার্থীর মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ১ হাজার ১৬৪ টি ট্যাব বিতরণ সম্পন্ন  হয়েছে।
গোপালগঞ্জ জেলা পরিসংখ্যান অফিসের উপ-পরিচালক মুহাম্মদ আরিফুল ইসলাম এসব তথ্য জানিয়েছে।
ওই কর্মকর্তা বলেন, জনশুমারী এবং গৃহগননা ২০২১ প্রকল্পের ট্যাব সমূহের মধ্য থেকে গোপালগঞ্জ সদর উপজেলার ৫০টি মাধ্যমিক বিদ্যালয়ের ৩৪২ মোধাবী শিক্ষার্থী, কোটালীপাড়া উপজেলার ৪৫টি বিদ্যালয়ের ২৭০ জন মেধাবী  শিক্ষার্থী, মুকসুদপুর উপজেলার ৪১টি বিদ্যালয়ের ২৪৬ জন মেধাবী শিক্ষার্থী, কাশিয়ানী উপজেলার ৩২টি বিদ্যালয়ের ১৯২ জন মেধাবী শিক্ষার্থী ও টুঙ্গিপাড়া উপজেলার ১৯ টি বিদ্যালয়ের ১১৪ জন মেধাবী শিক্ষার্থীর হাতে এসব ট্যাব আনুষ্ঠানিকভাবে বিতরণ সম্পন্ন হয়েছে।
শহরের বিণাপাণি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির মেধাবী শিক্ষার্থী  ফাতেমা সোহেল সেজুতি বলে, আগামীর বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ । এ লক্ষ্যে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা  আমাদের ট্যাব উপহার দিয়েছেন। এ ট্যাবের মাধ্যমে আমরা জ্ঞান-বিজ্ঞানে নতুন নতুন শাখায় প্রবেশ করে নিজেকে তথ্য প্রযুক্তি সম্পর্কে আরো সমৃদ্ধ করতে পারব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে আবদান রাখতে পারব। এ ট্যাব প্রদান করার জন্য আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
শহরের এসএম মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির মেধাবী শিক্ষার্থী দেবলীন অধিকারী মহিন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশর বিজয় নিশান উড়িয়েছেন। এ নিশান আমরা সমুন্নত রেখে সামনের দিকে এগিয়ে যাব। ট্যাব দিয়ে স্মার্ট বাংলাদেশের কারিগর হতে সহযোগিতা করার জন্য ওই শিক্ষার্থী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান।
ওই শিক্ষার্থী আরো আরো বলেন, আগামীর বাংলাদেশ হবে তথ্য প্রযুক্তি নির্ভর স্মার্ট বাংলাদেশ। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলব। পরিসংখ্যান অফিস আমাদের ট্যাব দিয়ে সেই সুযোগ সৃষ্টি করে দিয়েছে। এ জন্য পরিসংখ্যান অফিসের প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম  ট্যাব ব্যবহার সম্পর্কে সকল শিক্ষার্থীকে সচেতন হতে আহবান জানিয়ে বলেন, ট্যাব তোমরা কল্যাণার্থে ব্যবহার করবে।  তোমরাই ২০৪১ এ প্রধানমন্ত্রীর  স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে। ব্যক্তি,সমাজ, পরিবার বা রাষ্ট্রের জন্য অকল্যাণকর কোন কাজে তোমর এ ট্যাব ব্যবহার করবে না।
আনুষ্ঠানের সভাপতি ও গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসিন উদ্দীন বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে  গোপালগঞ্জ সদর উপজেলার সরকারি ও এমপিও ভুক্ত ৫০টি  মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম ও ১০ শ্রেণির মোধাবী ৩৪২ জন শিক্ষার্থীর হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহোরের এ ট্যাব বিতরণ করা হয়েছে। ট্যাবগুলো আধুনিক মানের। শিক্ষা ক্ষেত্রে শিক্ষার্থীদের এ ট্যাব বেশ ভালো কাজে আসবে।
গোপালগঞ্জ সদর উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা উজ্জ্বল বিশ^াস বলেন,  প্রত্যেক বিদ্যালয়ের নবম  ও দশম শ্রেণির প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী মেধাবী শিক্ষার্থীর মাঝে জনশুমারী এবং গৃহগননা ২০২১ প্রকল্পের ট্যাব সমূহ বিতরণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat