ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বশেমুরবিপ্রবি’তে ইনোভেশন শোকেসিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত জয়পুরহাটে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ও সরকারের অর্জিত সাফল্য নিয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত বগুড়ায় বিশ্ব কবি ও বিদ্রোহী কবির জন্মদিনের প্রস্তুতি সভা নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৩-০৫-১৪
  • ৭৭১৪২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বাংলাদেশের উন্নয়ন অগ্রগতির প্রশ্নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার অপ্রতিদ্বন্দ্বী। 
উন্নয়নের প্রশ্নে তিনি (শেখ হাসিনা) কখনো আপোষ করেননি, করেনও না উল্লেখ করে শামীম বলেন, বঙ্গবন্ধু কন্যা তাঁর সততা, প্রজ্ঞা, মেধা ও রাজনৈতিক দূরদর্শিতা দিয়ে বাংলাদেশকে এমন এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন যা শুধু বাংলাদেশই নয়, আন্তর্জাতিক মহলেও প্রশংশিত। এছাড়াও তিনি সরকারের সকল প্রকার সেবার মান বাড়িয়ে মানুষের দ্বারপ্রান্তে পৌঁছে দিয়েছেন। 
উপমন্ত্রী বলেন, ‘এ ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী আমাদের সকলকে কঠোর নির্দেশনা দিয়েছেন, যেন আমরা সবক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠায় কোন ধরনের আপোষ না করি।’
এনামুল হক শামীম আজ রোববার শরীয়তপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইন শৃঙ্খলা ও উন্নয়ন অংশীজনদের সভায় বক্তৃতাকালে এসব কথা বলেন। 
শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।
সরকারি কর্মকর্তা-কর্মচারিদের উদ্দেশে উপমন্ত্রী বলেন, জনগণের প্রতি দায়বদ্ধ থেকে আপনাদের দায়িত্ব পালন করতে হবে। মানুষ যেন তার অধিকার ও ন্যায় বিচার থেকে বঞ্চিত না হয়, তা নিশ্চিত করতে হবে।
তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের সাথে-সাথে সুশাসনও নিশ্চিত হয়েছে বলেই শেখ হাসিনা ‘উন্নয়ন ও সুশাসনের প্রতীক’। উপমন্ত্রী ২০৪১ সাল নাগাদ উন্নত, আধুনিক, প্রযুক্তি নির্ভর মেধাভিত্তিক অর্থনীতির সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য অর্জনের কার্যক্রমে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।
ইকবাল হোসেন অপু এমপি বলেন, শরীয়তপুর জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি দেশের অন্য যে কোন জেলার চাইতে স্থিতিশীল। তার পরেও মাদক, কিশোর গ্যাং, সোসাল মিডিয়ায় অপপ্রচারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে যে কোন পদক্ষেপে উপমন্ত্রী এনামুল হক শামীমকে সাথে নিয়ে শরীয়তপুরের তিন এমপি সমন্বিতভাবে কাজ করবে বলেও তিনি  প্রতিশ্রুতি প্রদান করেন।
জেলা প্রশাসক মো: পারভেজ হাসানের সভাপতিত্বে এ সভায় শরীয়তপুরের পুলিশ সুপার সাইফুল হক, শরীয়তপুরের সিভিল সার্জন ডা. আব্দুল হাদি মোহাম্মদ শাহ পরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান প্রমুখ বক্তৃতা করেন।
উপমন্ত্রী পরে শরীয়তপুরের মনোহর বাজার থেকে আলুর বাজার ফেরীঘাট পর্যন্ত ফোর লেন সড়কের চলমান কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat