• প্রকাশিত : ২০২৩-০৭-২৩
  • ২৩৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
‘সবার আগে সুশাসন, জনসেবায় উদ্ভাবন’-এ প্রতিপাদ্য  নিয়ে জেলায় জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে আজ রোববার সকাল দশটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা  প্রশাসক আবু নাছের ভূঁঞা।
আলোচনা সভায় বক্তারা বলেন, শত শত বছরের ক্রমবিবর্তনের ধারায় বাংলাদেশে সিভিল সার্ভিস এখন অনেক সুসংগঠিত এবং জনবান্ধব ও জনমুখী। জনগণের সর্বোত্তম সেবা নিশ্চিত করতে পাবলিক সার্ভিসে কর্মরত ব্যক্তিবর্গ কাজ করে যাচ্ছেন। এক্ষেত্রে সুশাসনের জন্যে উদ্ভাবিত পাঁচটি কৌশল- সিটিজেন চার্টার, শুদ্ধাচার, অভিযোগ প্রতিকার ব্যবস্থা, তথ্য অধিকার আইন এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সহায়ক ভূমিকা পালন করছে। দপ্তরগুলোতে চালু করা হয়েছে ওয়ান ষ্টপ সার্ভিস সেন্টার, ই-নথি থেকে ডি-নথিতে রুপান্তর, কাইযেন পদ্ধতি, চলছে তাৎক্ষণিক জরুরী সেবা প্রদানের হট লাইন এবং ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মাধ্যমে নাগরিক সেবা। 
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাছুদুর রহমানের পরিচালনায় সভায় বক্তব্য  রখেন , অতিরিক্ত পুলিশ সুপার শরীফ আল রাজীব, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ পরিচালক মোঃ আব্দুল ওয়াদুদ, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার দেব, শিক্ষাবিদ সুবিধ মৈত্র, বীর মুক্তিযোদ্ধা মকছেদ আলী মোল্লা, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, ইউনাইটেড প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ, ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক আলতাফ হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সদস্য সচিব ফরহাদ হোসেন, প্রমুখ।অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে তাৎক্ষণিক সেবা হিসেবে নাটোর সদর উপজেলা ভূমি অফিসের অধীন আগত সেবা প্রত্যাশীদের সেবা গ্রহণের কাগজপত্রাদি হস্তান্তর করা হয়।  
এরআগে বর্ণাঢ্য শোভাযাত্রা কালোক্টরেট ভবন সংলগ্ন সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভায় মিলিত হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat