ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বশেমুরবিপ্রবি’তে ইনোভেশন শোকেসিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত জয়পুরহাটে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ও সরকারের অর্জিত সাফল্য নিয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত বগুড়ায় বিশ্ব কবি ও বিদ্রোহী কবির জন্মদিনের প্রস্তুতি সভা নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৩-০৭-২৫
  • ১৯৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে দক্ষিণপন্থী বিএনপি ও ধর্মীয় মৌলবাদী শক্তি বিদেশি অপশক্তির সহযোগিতায় নানামুখী ষড়যন্ত্রের জাল বিস্তার করেছে এবং বাংলাদেশের সকল শুভ অর্জন, অগ্রগতি, কল্যাণ ও উন্নয়নের ধারাবাহিকতাকে ভূলণ্ঠিত করে অবৈধ পন্থায় ক্ষমতা কুক্ষিগত করার অপপ্রয়াস পরিলক্ষিত হচ্ছে। মহান মুক্তিযুদ্ধের বিজয়ী শক্তিকে আবারো আঘাত করা হলে তাদেরকে প্রতিরোধ করতে হবে।
চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চু আজ চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এ কথা বলেন।
মহিউদ্দিন বাচ্চু লিখিত বক্তব্যে বলেন, চট্টগ্রাম-১০ আসনের সংসদ ডা. আফছারুল আমীনের মৃত্যুর কারণে এই আসনটি শূন্য হওয়ায় আমাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে মনোনয়ন প্রদান করেছেন। এজন্য তাঁর প্রতি অশেষ কৃতজ্ঞতা জানাই।
তিনি বলেন, গণতন্ত্র সুরক্ষায় সংবিধানসম্মত নির্বাচনের কোনো বিকল্প নেই। নির্বাচন হচ্ছে একটি আদর্শিক গণতান্ত্রিক রাষ্ট্র কাঠামোর প্রধান সোপান। কিন্তু দুঃখের বিষয় এই সংবিধানসম্মত নির্বাচন প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার জন্য একটি অশুভ শক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে। তারা নির্বাচনে আসুক বা না আসুক, কিন্তু নির্বাচন ব্যবস্থাকে তারা বাধাগ্রস্ত করতে পারে না। ইতোমধ্যেই ওই অশুভ শক্তিটি আমার প্রধান নির্বাচনী কার্যালয়ে হামলা করেছে। এটা একটি অশুভ ইঙ্গিত। শুধু তাই নয়, ইতোমধ্যেই তারা দেশের বিভিন্ন স্থানে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ওপর হামলা ও হত্যাসহ নানা ধরণের নির্যাতন ও আক্রমণ শুরু করেছে। এসব ঘটনা একটি অশনি সংকেত।
তিনি বলেন, বাংলাদেশের রাজনীতি ও সরকার কাঠামোয় গণতন্ত্র, জাতীয়তাবাদ, সমাজতন্ত্র ও ধর্ম নিরপেক্ষতার মূল আদর্শ বাস্তবায়নের পাশাপাশি সাধারণ মানুষের জীবন মান উন্নয়নের জন্য মেগা প্রকল্পসমূহ বাস্তবায়নের লক্ষ্যে বিশাল কর্মযজ্ঞ সম্পন্ন হয়েছে এবং হতে যাচ্ছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দেশকে ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশে পরিণত করার জন্য বিশ্বে একজন অন্যতম প্রভাবশালী নেতা হিসেবে বিবেচিত এবং বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।
বাস্তবতা হচ্ছে, বিশ্বব্যাপী কোভিড-১৯ ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি সাধারণ মানুষের জীবনকে সংকটের মধ্যে ফেলে দিয়েছে এ কথা উল্লেখ করে তিনি বলেন, এই সংকট মোকাবেলায় প্রধানমন্ত্রী নিরলস কাজ করে যাচ্ছেন। আমিও তাঁর এই মহান কর্মকান্ডের একজন তৃণমূল কর্মী।
মহিউদ্দিন বাচ্চু বলেন, বীর চট্টলার সন্তান হিসেবে চট্টগ্রাম-১০ আসনের মাটি ও মানুষের কাছে আমার অনেক দায়বদ্ধতা আছে।
তিনি বলেন,এদেশের মাটি ও মানুষের ভালবাসায় আমি কৃতজ্ঞ। নিজ নির্বাচনী এলাকার মানুষের কল্যাণে অব্যাহত আত্মনিয়োগে আমি সংকল্পবদ্ধ। বাঙালি জাতীয়তাবাদ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত সুমহান দেশপ্রেম অন্তরে ধারণ করে মাটি ও মানুষের সেবায় আমি নিজেকে উৎসর্গ করেছি। সাধারণ মানুষের পাশে থেকে এই অঞ্চলকে উন্নত, মানবিক ও চট্টগ্রামের প্রাকৃতিক সৌন্দর্য্যরে সমন্বয়ে মনোরম এলাকার অবয়ব দিতে আমি আগ্রহী।
তিনি বলেন, আমি নির্বাচিত হলে অগ্রাধিকার ভিত্তিতে সাধারণ মানুষের সমস্যাগুলোর সমাধানে সচেষ্ট থাকবো। সর্বোপরি এলাকার প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ ও আগ্রহের সম্পূরক হিসেবে নিজেকে নিবেদিত রাখবো।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সহ সভাপতি আলহাজ নঈম উদ্দীন চৌধুরী, এড. সুনীল কুমার সরকার, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলহাজ খোরশেদ আলম সুজন, আলহাজ আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, কোষাধ্যক্ষ আবদুচ সালাম, সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, ত্রাণ সমাজকল্যাণ সম্পাদক হাজী মো. হোসেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোকন প্রমুখ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat