• প্রকাশিত : ২০২৩-০৮-০৯
  • ২৫১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ পালনে জেলায় ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনে জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন বিস্তারিত কর্মসূচি হাতে নিয়েছে। জেলা প্রশাসনের কর্মসূচির মধ্যে রয়েছে ১৫ আগস্ট সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, স্বায়াত্বশাসিত ভবন, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন।
১৫ আগস্ট সকাল ৯টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পবিত্র কোরআন খতম। ১০টায় স্বাীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে আনুষ্ঠানিকভাবে পুস্পস্তবক অর্পণ। সাড়ে ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শোক দিবসের আলোচনা সভা। সাড়ে ১২ টায় ইসলামিক ফাউন্ডেশনে পবিত্র কোরআন তেলোয়াত,হামদ-নাথ ও দোয়া মাহফিল। ১২টা ৪৫ মিনিটে যুব উন্নয়ন অধিদপ্তর কতৃক প্রশিক্ষণপ্রাপ্ত যুবকদের মাঝে ঋণ বিতরণ।
বাদ যোহর সকল মসজিদ ও অনান্য উপাসনালয়ে সুবিধাজনক সময়ে বিশেষ প্রার্থনা। একইসাথে আগামী ১০ আগস্ট থেকে ৩১ অগস্ট পর্যন্ত জেলার সকল সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, কলেজ, মাদ্রাসা, কারিগরি স্কুল এন্ড কলেজসমূহে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, কবিতা পাঠ, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা এবং দোয়া মাহফিলের আয়োজন রয়েছে। ১ আগস্ট থেকে শুরু হওয়া তথ্য অফিসের শোক দিবস উপলক্ষে জেলা-উপজেলা পর্যায়ে জাতির পিতার উপর নির্মিত প্রামাণ্য চলচিত্র প্রদর্শন চলবে ১৫ আগস্ট পর্যন্ত।
এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনে বিভিন্ন কর্মসূচি নিয়েছে ভোলা জেলা আওয়ামী লীগ। সকাল ৬ টায় দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কার্যক্রমের সূচনা করা হবে। সকাল ১০ টায় নেতা-কর্মীদের কালো ব্যাজ ধারন ও সাড়ে ১০ টায় জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ। সাড়ে ১১ টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
সভায় আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ প্রধান অতিথির বক্তব্য রাখবেন। পরে শোক র‌্যালী ও শিশু কিশোরদের অংশগ্রহণে বিভিন্ন প্রতিযোগিতা। দুপুর দেড়টায় গণভোজ অনুষ্ঠিত হবে। সকল কর্মসূচিতে জেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের উপস্থিত থাকার আহ্বান জানিয়েছেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লব। এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা শিল্পকলা ও শিশু একাডেমির আয়োজনে চিত্রাংকন ও রচনা বিষয়ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। পাশাপাশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন নানান কর্মসূচি পালন করবে শাক দিবস উপলক্ষে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat