ব্রেকিং নিউজ :
সাতক্ষীরায় রাসায়নিকে পাকানো চারশ’ কেজি আম জব্দ আজ চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি সেলসিয়াস দিনাজপুরে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইসতিকার নামাজ আদায় ময়মনসিংহের আলালপুরে বাস-সিএনজি সংঘর্ষে দুইজন নিহত সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৩-০৯-০৩
  • ৫৮৩৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ফেনীতে ই-জিপি (ইলেকট্রনিক গভার্নমেন্ট প্রকিউরমেন্ট) সচেতনতায় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ  বেলা ১১টায় জেলাপ্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ণ বিভাগের সিপিটিইউ-এর (সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিট) পরিচালক মো. আকনুর রহমান। সভাপতিত্ব করেন জেলাপ্রশাসক মোছাম্মৎ শাহীনা আক্তার।
কর্মশালায় তথ্য উপস্থাপন করেন বিসিসিপি'র (বাংলাদেশ সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রাম) প্রোগ্রাম পরিচালক ডা. জিনাত সুলতানা। এতে বলা হয়, উন্নত বাংলাদেশের লক্ষ্যে ই-জিপি সিস্টেমটি সরকারের দপ্তরগুলোর ক্রয়কার্য সম্পাদনে একটি অনলাইন প্লাটফর্ম। ই-জিপির মাধ্যমে সরকারি ক্রয়ের গুণগত মান বৃদ্ধি, কাজের স্বচ্ছতা বৃদ্ধি পাচ্ছে।
কর্মশালায় প্রধান অতিথি বলেন, স্মার্ট বাংলাদেশের লক্ষ্যে কর্মকান্ড কাম্য পর্যায়ে রাখা, সরকারি টাকার সর্বোত্তম ব্যবহার, টেকসই উন্নয়ন নিশ্চিতে ই-জিপি একটি কার্যকর পদক্ষেপ। এর মাধ্যমে আমরা সামাজিক, অর্থনৈতিক ও পরিবেশগত সুবিধা নিশ্চিত করতে পারি।
জেলাপ্রশাসক বলেন, সময় ও খরচ সাশ্রয় করবে ই-জিপি। এ পদ্ধতিতে ফেনীতে সরকারি দপ্তরগুলোতে কার্যক্রম পরিচালনায় ভূমিকা নেওয়া হবে।
কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন সিপিটিইউ এর পরিচালক  লাবনী চাকমা। এতে অংশ নেন জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, জেলায় বিভিন্ন সরকারি দপ্তরের প্রতিনিধি, গণমাধ্যমকর্মী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat