ব্রেকিং নিউজ :
ফেনীতে আধুনিক তাঁবুতে ঈদের নামাজ, থাকছে খেজুর-পানি সিলেটে ঈদুল আজহার জামাতের জন্য প্রস্তুত সকল ঈদগাহ ও মসজিদ ঝালকাঠিতে অজ্ঞাত গাড়ির চাপায় সিএনজি চালকসহ নিহত ২ বরিশালে ঈদুল আজহাকে কেন্দ্র করে চাহিদা বেড়েছে হোগলা ও খাটিয়ার গোপালগঞ্জের কোটালীপাড়ায় ২৪ হাজার দরিদ্র পরিবার পেলো প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভারি বর্ষন ও পাহাড়ি ঢলে সিলেটে বন্যা পরিস্থিতি অবনতির আশঙ্কা ঈদের দিন ঢাকাসহ চার বিভাগে বৃষ্টিপাতের সম্ভাবনা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মোদি রাজধানীতে কোরবানির পশু বর্জ্য অপসারণে প্রস্তুত সাড়ে ১৯ হাজার কর্মী ঈদ উপলক্ষে বঙ্গভবনে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় আগামীকাল
  • প্রকাশিত : ২০২৩-০৯-১০
  • ৬৯৪৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ আজ জানিয়েছেন, সরকার বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে বাণিজ্য ব্যবধান কমাতে সেখানে (মালয়েশিয়া)আরও রপ্তানিকে উৎসাহিত করার পদক্ষেপ নিচ্ছে।
তিনি বলেন, এটা স্পস্ট যে দ্বিপাক্ষিক বাণিজ্যের   ক্ষেত্রে মালয়েশিয়ার সঙ্গে বাংলাদেশের বাণিজ্য ঘাটতি রয়েছে এবং  প্রতি বছর  তা বাড়ছে। ২০২১-২০২২ অর্থ বছরে  আমরা মালয়েশিয়ায়  ৩৩৭.৮১ মিলিয়ন মার্কিন ডলারের পণ্য রপ্তানি করেছি  পক্ষান্তরে একই বছরে  মালয়েশিয়া থেকে আমরা আদানী তরেছি  প্রায় ৩৪৭১.৫ মিলিয়ন ডলারের পণ্য।
বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিএমসিসিআই) আয়োজিত রাজধানীর একটি হোটেল ‘ষষ্ঠ শোকেস মালয়েশিয়া ২০২৩’- অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তপন কান্তি ঘোষ একথা বলেন।
মালয়েশিয়া এক্সটার্নাল ট্রেড ডেভেলপমেন্ট কর্পোরেশন (এমএটিআরএডিই), মালয় চেম্বার্স অফ কমার্স মালয়েশিয়া (এমসিসিএম), দেওয়ান পের্নিয়াগান মেলায়ু মালয়েশিয়া (ডিপিএমএম), মালয়েশিয়া সাউথ-সাউথ অ্যাসোসিয়েশন (এএএসএসএ), বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিইজেডএ), বাংলাদেশ ইকোনমিক জোন অথরিটি (বেজা), মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশন এবং বাংলাদেশে মালয়েশিয়ার হাইকমিশওেনর সার্বিক সহায়তায়  আয়োজন করা হয়এ অনুষ্ঠানের।
দুই দিনের ইভেন্টে সমসাময়িক বিষয়ের উপর বেশ কয়েকটি সেমিনার, বিএমসিসিআই বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডস, শালীন ফ্যাশন শো এবং মালয়েশিয়ার পণ্য এবং পরিষেবাগুলো প্রদর্শনসহ গ্র্যান্ড গালা নাইটের উপর  জোর দেওয়া হয়েছে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) এর সভাপতি মাহবুবুল আলম এবং সম্মানিত অতিথি হিসেবে ঢাকায় মালয়েশিয়ার হাইকমিশনার উপস্থিত ছিলেন।
তপন কান্তি ঘোষ বলেন, বাংলাদেশ সরকার এবং বাণিজ্য মন্ত্রণালয় মালয়েশিয়ায় বাংলাদেশের রপ্তানিকে আরো উৎসাহিত করে এই ব্যবধান কমাতে পদক্ষেপ নিচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat