ব্রেকিং নিউজ :
সাতক্ষীরায় রাসায়নিকে পাকানো চারশ’ কেজি আম জব্দ আজ চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি সেলসিয়াস দিনাজপুরে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইসতিকার নামাজ আদায় ময়মনসিংহের আলালপুরে বাস-সিএনজি সংঘর্ষে দুইজন নিহত সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৩-০৯-১১
  • ৫৮২০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলায় আজ ছয়টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শেখ রাসেল স্মার্ট সায়েন্স জোন ও মিউজিয়াম স্থাপন করা হয়েছে।
এর মধ্যে তিনটি বিদ্যালয়ে শেখ রাসেল স্মার্ট সায়েন্স জোন ও তিনটি বিদ্যালয়ে শেখ রাসেল স্মার্ট মিউজিয়াম স্থাপন করা হয়েছে। 
আজ সোমবার দুপুরে উপজেলার চরপাতা এসএইচএম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত শেখ রাসেল স্মার্ট সায়েন্স জোন ও উত্তর চর আবাবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পৃথক আয়োজনে শেখ রাসেল স্মার্ট মিউজিয়াম  উদ্বোধন করা হয়। 
প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশ নিয়ে এ কার্যক্রম উদ্বোধন করেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।
রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনজন দাশ-এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ, সহকারী কমিশনার (ভূমি) রাসেল ইকবাল, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মইনুল ইসলাম, আইসিটি কর্মকর্তা শুভ্রজিৎ রায় প্রমুখ। 
একই দিন একযোগে উপজেলার চর আবাবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়, চরবংশী মজিদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাওলাদার সরকারি প্রাথমিক বিদ্যালয়, চরকাচিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তর রায়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শেখ রাসেল স্মার্ট সায়েন্স জোন ও শেখ রাসেল স্মার্ট মিউজিয়াম-এর পৃথক কার্যক্রম সূচনা হয়।
সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতী শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক করে গড়ে তোলা ও তাদের মেধা বিকাশের লক্ষ্যে উপজেলা পরিষদ ও স্থানীয় ইউনিয়ন পরিষদগুলোর রাজস্ব তহবিল থেকে এসব প্রকল্পে বরাদ্দ দেয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat