ব্রেকিং নিউজ :
কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান তাপদাহের পর দেশে তাপমাত্রা নতুন রেকর্ড গড়তে পারে : আশঙ্কা বিএমডি’র আগামীকাল থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম শুরু, বন্ধ থাকবে আ্যসেম্বলি মানবিক সমাজ বিনির্মাণে তরুণদের উদ্ভাবনী জ্ঞান ও বিজ্ঞানমনস্ক চিন্তাকে কাজে লাগাতে হবে : স্পিকার প্রথম দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ১১ জন দ্বিপাক্ষিক বাণিজ্যিক বাঁধা দূর করতে ভুটান ও বাংলাদেশ উভয় পক্ষ সম্মত দেবোত্তর সম্পত্তি রক্ষায় আইন করা হচ্ছে : ভূমিমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০৯-২৫
  • ৬৯২৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
আসন্ন শারদীয় দূর্গাপুজা উদযাপনে কুমিল্লা জেলায় ব্যাপক প্রস্তুতি শুরু হয়েছে। ইতিমধ্যে নগরীর বিভিন্ন স্থানে এবং উপজেলার বিভিন্ন মন্দিরে কারিগররা প্রতিমা তৈরীর কাজে ব্যস্ত রয়েছেন। 
জেলা হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট সূত্রে জানা যায়- আগামী ২১ অক্টোবর থেকে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপুজা মহাসমারোহে শুরু হবে। এবার দূর্গা দেবীর ঘোটকে আগমন এবং গমন। জেলায় ৮১৪টি মন্ডপে শারদীয় দূর্গাপুজা উদযাপনের প্রস্তুতি চলছে। উপজেলাসমূহে ও মহানগরে পুজা মন্ডপের তালিকা অনুসারে মহানগরে ৬৪টি, আদর্শ সদর ২৬টি, সদর দক্ষিণ ৩০টি, নাঙ্গলকোট ১১টি, লালমাই ১৭টি, চৌদ্দগ্রাম ২২টি, মনোহরগঞ্জ ১২টি, লাকসাম ৩৫টি, বরুড়ায় ৯৩টি, চান্দিনা ৭৭টি, বুড়িচং ৪৩টি, ব্রাহ্মণপাড়া ১৬টি, দেবিদ্বার ৯১টি, মুরাদনগর ১৫৫টি, তিতাস ১৩টি হোমনা ৪৯টি, মেঘনা ১১টি, দাউদকান্দি ৪৯টি মন্ডপে দূর্গাপুজা অনুষ্ঠিত হবে।
সনাতন ধর্মাবলম্বীদের বাৎসরিক প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপুজা সার্বজনীনভাবে অনুষ্ঠিত হয়ে থাকে। চিরায়ত ধর্মীয় ও সামাজিকভাবে আনন্দঘন পরিবেশে উৎসবমুখর পরিবেশে শারদীয় দূর্গাপুজার প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।
এবার সুষ্ঠুভাবে শারদীয় দূর্গাপুজা অনুষ্ঠানের লক্ষ্যে জেলা, উপজেলা প্রশাসন, পুলিশ, র‌্যাব, আইন-শৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে। যেন কোন বিশৃঙ্খলা বা নাশকতা করতে না পারে সেজন্য আইন শৃঙ্খলা-বাহিনী কঠোর অবস্থানে থাকবে। প্রতিমা তৈরীর স্থান সমূহে আইন-শৃঙ্খলা বাহিনীর নজরদারি করছে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat