• প্রকাশিত : ২০২৩-১১-১৮
  • ৫৬৯৮১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
সুনামগঞ্জ জেলায় আজ ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে ‘হাওর অঞ্চলের প্রাকৃতিক পরিবেশের সুরক্ষা, জীববৈচিত্র্য সংরক্ষণ ও মানুষের জীবনমান উন্নয়ন সম্পর্কে উদ্বুব্দকরণ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 
আজ শনিবার দুপুরে জেলা সদরে ইসলামিক ফাউন্ডেশনের জেলা কার্যালয়ের সম্মেলনকক্ষে এ সেমিনারের আয়োজন করা হয়। 
এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মহা. বশিরুল আলম।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ রেজাউল করিমের সভাপতিত্বে ও হাওর প্রকল্পের সহকারী পরিচালক মো. মশিউর রহমানের সঞ্চালনায় এ সেমিনারে আরও বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন সিলেট বিভাগীয় পরিচালক মো. মহিউদ্দিন, জেলা মৎস্য কর্মকর্তা মো. শামসুল করিম, ডেপুটি সিভিল সার্জন ডা. সুকদেব সাহা, জেলায় ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক কৃষিবিদ মোহাম্মদ মোশাররফ হোসেন প্রমুখ।
সেমিনারের শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন সুনামগঞ্জ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মুয়াজ্জিন হাফেজ মাওলানা মো. উসমান গণি।
সেমিনারে বক্তারা হাওরাঞ্চলের জেলা সুনামগঞ্জে প্রকৃতি ও জীববৈচিত্র্য রক্ষায় বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন এবং সেগুলো বাস্তবায়নে ইমামদের সহযোগিতার কথা উল্লেখ করেন। পাশাপাশি, সমাজ থেকে গুজব ও কুসংস্কার দূর করা এবং সচেতনতা গড়ে তোলার ক্ষেত্রে ইমামদের ভূমিকা রাখার আহবান জানান। 
উল্লেখ্য, সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আওতায় হাওর অঞ্চলের ৭ টি জেলার ৫৭ টি উপজেলায় ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক ‘হাওর এলাকায় জনগণের জীবনমান উন্নয়ন ও জীববৈচিত্র সংরক্ষণে ইমামদের মাধ্যমে উদ্বুদ্ধকরণ কার্যক্রম' শীর্ষক প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat