• প্রকাশিত : ২০২৩-১২-১৬
  • ৪৫৮০০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
একাত্তরের বীর শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে আজ শনিবার জয়পুরহাটে যথাযোগ্য মর্যাদা ও নানা আয়োজনের মধ্য দিয়ে ৫২তম বিজয় দিবস উদযাপন করা হয়।
এ উপলক্ষে শনিবার সকাল সাড়ে ৬ টায় কেন্দ্রীয় ঈদগাহে ৩১বার তপোদ্ধনির মাধ্যমে কর্মসূচি শুরু হয়। জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, মুক্তিযোদ্ধা সংসদ, সরকারি বিভিন্ন বিভাগ, আওয়ামী লীগ,  জাসদ, সিপিবি, জাপা, বাসদ ও তাদের অঙ্গ সংগঠন সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান শহীদ ডা: আবুল কাশেম ময়দানে অবস্থিত স্মৃতিসৌধে শহীদদের স্মরনে পুষ্প্যস্তবক  অর্পণ করেন। সকাল ৮টায় ষ্টেডিয়ামে শিশুকিশোর সমাবেশ অনুষ্ঠিত হয়। পুলিশ, আনসার-ভিডিপি, স্কাউটস, রোভার, বিএনসিসি, কাব-স্কাউটস, শিশুকিশোর সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করেন। জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী ও পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন এবং মনোজ্ঞ ডিসপ্লে শেষে বিজয়ী ও অংশগ্রহণ কারী দলের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।  সিভিল সার্জন ডা: আকুল উদ্দিন, জেলা আওয়ামীলীগ সভাপতি আরিফুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেনসহ জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের প্রধানরা  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
বিজয় দিবস উপলক্ষে সরকারি- বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন ও আলোকসজ্জা করা হয়েছে। এতিমখানা, শিশু পরিবার ও হাসপাতালে উন্নত খাবার পরিবেশন করা হয়। সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক বিরোধী কার্যক্রমে জনমত সৃষ্টির লক্ষ্যে আলোচনা  ও শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য , জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদ, মন্দির, গীর্জায় ও প্যাগোডায় বিশেষ মুনাজাত ও প্রার্থনা করা হয়।  স্থানিয় শহীদ ডা: আবুল কাশেম ময়দানে   জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারন ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন এবং বিজয় দিবসের তাৎপর্য ” শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়। শিশু একাডেমি আয়োজন করেছে শিশুদের জন্য ছবি আঁকা, দেশ গান ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার। এ ছাড়াও বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি পালন করছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat