• প্রকাশিত : ২০২৩-১২-১৬
  • ৫৮০৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় পাবনায় উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস। এ উপলক্ষে শনিবার সকালে শহিদদের স্মরণে নির্মিত ‘দুর্জয় পাবনা’ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন পাবনা জেলা প্রশাসন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয, জেলা পরিষদ, পুলিশ প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, পাবনা জেলা আওয়ামী লীগ, পাবনা জেলা বিএনপি, পাবনা পৌরসভা, সরকারি এডওয়ার্ড কলেজ, পাবনা মেডিকেল কলেজ, সরকারি শহীদ বুলবুল কলেজ, গণপুর্ত, এলজিইডি, জনস্বাস্থ্য প্রকৌশল, সড়ক ও জনপথ, সরকারি মহিলা কলেজ, পাবনা কলেজ, পাবনা প্রেসক্লাব, হাজী জসীম উদ্দিন ডিগ্রী কলেজ, পাবনা সংবাদ পত্র পরিষদ, জেল সুপার , ইসলামিক ফাউন্ডেশণ, জেলা স্কুল, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ড্রামা সর্কেল, থিয়েটার ৭৭, গণমঞ্চ, সোনালী ব্যাংক, অগ্রণী ব্যাংকসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও শ্রেণি-পেশার মানুষ। সরকারি-বেসরকারি  প্রতিষ্ঠানে উত্তোলন করা হয় জাতীয় পতাকা।
সূর্যোদয়ের সময় ৩১ বার তোপধ্বনীতে দিবসের সুচনা করে জেলা প্রশাসন। পরে পুস্পার্ঘ অর্পণ, কুজকাওয়াজ, শুটিং প্রতিযোগিতা, আলোক সজ্জা, দোয়া মাহফিল, কবিতা আবৃত্তি, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ এবং আলোচনা সভাসহ দিনব্যাপী বিভিন্ন কর্মসুচি পালিত হয় জেলা জুড়ে। 
জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলার সকল বীরমুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা দেয়া হয়। জেলা প্রশাসন কার্যালয়ে জেলা প্রশাসক মু. আসাদুজ্জামানের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, সংরক্ষিত আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, জেলা পরিষদ চেয়ারম্যান আসম আব্দুর রহিম পাকন, জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল,পুলিশ সুপার আকবর আলী মুনসী, অতিরিক্ত জেলা প্রশাসক শরীফ আহমেদ, পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান, বীরমুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, চন্দন কুমার চক্রবর্তী, আবুল কালাম আজাদ, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান ও সাংবাদিক রফিকুল ইসলাম সুইট প্রমূখ।
জেলা আওয়ামী লীগ রাত ১২.০১ মিনিটে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও দুর্জয় পাবনায় পুষ্পার্ঘ অর্পনের মাধ্যমে বিজয় দিবসের কর্মসুচি শুরু করে। এছাড়া জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, স্বাধীনতা চত্ত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসুচী পালন করে তারা। বিকেলে দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লালের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এসব কর্মসুচীতে দলীয় নেতাকর্মীরা অংশ গ্রহন করেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat