ব্রেকিং নিউজ :
গোপালগঞ্জে শেখ সেলিমের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প তিস্তা ব্যারাজে পানি বৃদ্ধি : লালমনিরহাটের নিম্মাঞ্চলে বন্যার আশঙ্কা সিলেটে পানিতে ডুবে ও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুসহ সাত জনের মৃত্যু রামাফোসা দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট পুন:নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রীর অভিনন্দন শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি কমলো, খুলছে ২৬ জুন ভারতের সঙ্গে বৈরি সম্পর্কের জেরে বিএনপি দেশের ক্ষতি করেছে : ওবায়দুল কাদের প্রস্তাবিত বাজেটে জনগণের জীবনযাত্রার উন্নয়নে প্রাধান্য দেয়া হয়েছে মিয়ানমার থেকে গুলি আসলে পাল্টা গুলি চালানো হবে : স্বরাষ্ট্রমন্ত্রী সিলেটে বন্যার কারণে শাবিপ্রবি কর্তৃপক্ষের নতুন নির্দেশনা কোয়ান্টিটি নয়, কোয়ালিটি চিকিৎসা সেবাই মুখ্য : স্বাস্থ্যমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৫-৩০
  • ৩২৪৩২৩৬৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
নড়াইল জেলার তিনটি উপজেলায় আগামি শনিবার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ৯৭ হাজার ৬৮০ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল  খাওয়ানো হবে।
আজ বৃহস্পতিবার দুপুরে সিভিল সার্জনের কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নের লক্ষ্যে জেলা পর্যায়ে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালায় এসব তথ্য জানানো হয়েছে।
নড়াইলের সিভিল সার্জন ডা. সাজেদা বেগম পলিন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের বিভিন্ন বিষয় তুলে ধরেন।
সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাক্তার শুভাশীষ বিশ্বাস জানান, ৬ মাস থেকে ১১মাস বয়সী মোট ১১ হাজার ৯২৩ শিশুকে একটি করে ‘নীল’ রংয়ের ক্যাপসুল এবং একবছর থেকে ৫৯ মাস বয়সী ৮৫ হাজার ৭৫৭ শিশুকে একটি করে ‘লাল’ রংয়ের ক্যাপসুল খাওয়ানো হবে। 
তিনি জানান, আগামী শনিবার সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মোট একহাজার ২০টি কেন্দ্রে এসব শিশুদের ক্যাপসুল  খাওয়ানো হবে। শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর কাজে  দুইহাজার চারশ’ ১০ জন কর্মী নিয়োজিত থাকবেন।
কর্মশালায় নড়াইল প্রেসক্লাবের সভাপতি আলমগীর সিদ্দিকী ও সাধারন সম্পাদক মীর্জা নজরুল ইসলাম-সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat