ব্রেকিং নিউজ :
মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন : পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি বিমানবন্দর এলাকায় বাসের ধাক্কায় এক প্রকৌশলী নিহত সুনামগঞ্জের দেখার হাওরে কৃষকদের নিয়ে ধান কাটলেন কৃষিমন্ত্রী চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী ভারতের নির্বাচনে হিন্দু জাতীয়তাবাদী মোদির জয় প্রায় নিশ্চিত বিশ্বকাপে নারাইনকে চান পাওয়েল জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন
  • প্রকাশিত : ২০২০-১২-২৩
  • ৪৪৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী বলেছেন, বিমানবন্দরগুলোতে যাত্রী সেবার মান উন্নয়নে বিরুদ্ধাচারণকারিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে দেশের সকল আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ বিমান বন্দরে উন্নয়ন কাজ চলমান রয়েছে। এ উন্নয়ন কর্মকান্ড সমাপ্তির পর দেশের বিমানবন্দরগুলো হবে যাত্রীদের জন্য আস্থা ও স্বস্তির জায়গা। সেবার মান উন্নয়নের মাধ্যমে যাত্রীদের সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে আমরা কাজ করছি। তাই বিমানবন্দরের যাত্রী সেবার মান বৃদ্ধি ও উন্নয়নের বিরুদ্ধে যারা কাজ করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’
বিমান প্রতিমন্ত্রী আজ বুধবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের বর্ধিতাংশ, জাতির পিতা বন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী “মুজিববর্ষ” উপলক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা ও দেশের জ্যেষ্ঠ নাগরিকদের জন্য আন্তর্জাতিক বহির্গমন হলে স্থাপিত কর্ণার এবং সৈয়দপুর বিমানবন্দরে যাত্রী আগমনী লাউঞ্জের উদ্বোধন উপলক্ষ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মাহবুব আলী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের “সোনার বাংলা” প্রতিষ্ঠার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের এভিয়েশন খাতে উন্নয়নের বিপ্লব সাধিত হচ্ছে। ফলে বদলে যাচ্ছে এ খাতের চিত্র।
প্রতিমন্ত্রী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে বলেন, ইতোমধ্যেই মোট কাজের ১০ ভাগ সম্পন্ন হয়েছে। তৃতীয় টার্মিনালের নির্মাণ কাজ সমাপ্তির পর এর সাথে সামঞ্জস্য রেখে বিদ্যমান প্রথম ও দ্বিতীয় টার্মিনাল সংস্কার করা হবে।
এ সময় তিনি উল্লেখ করেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হবে এ অঞ্চলের অন্যতম অত্যাধুনিক বিমান বন্দর।
মাহবুব আলী বলেন, দেশের সকল বিমানবন্দর হতে দিন-রাত ২৪ ঘন্টা ফ্লাইট পরিচালনার ব্যবস্থা করার জন্য প্রধানমন্ত্রী নির্দেশনা প্রদান করেছেন। এই নির্দেশনা অনুসারে দেশের সব বিমানবন্দর হতে ২৪ ঘন্টা ফ্লাইট অপারেট করার জন্য কাজ চলছে।
তিনি বলেন, আগামী বছরের ফেব্রুয়ারি মাস থেকে কক্সবাজার বিমানবন্দর হতে রাত-দিন ২৪ ঘন্টা ফ্লাইট অপারেট করা হবে। এরপর ক্রমান্বয়ে দেশের অন্যান্য বিমানবন্দর হতেও এধরণের কার্যক্রম পরিচালিত হবে।
অন্যান্যের মধ্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মহিবুল হক, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোঃ মফিদুর রহমান, প্রধান প্রকৌশলী মোঃ আব্দুল মালেক ও হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ উল আহসান অনুষ্ঠানে বক্তৃতা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat