ব্রেকিং নিউজ :
কার্যকরভাবে মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য ইরানী কূটনীতিকের আহ্বান প্রধানমন্ত্রীর নির্দেশে শিগগিরই বিদ্যুৎ পাচ্ছেন চরের অবশিষ্ট মানুষ বাংলাদেশের জলবায়ু প্রকল্পে এএসইএম অংশীদারদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর খালেদা জিয়াকে যদি স্লো পয়জনিং করা হয় তাহলে হুকুমের আসামী হবেন ফখরুল : ওবায়দুল কাদের সন্ত্রাসবাদ দমনে সরকার দৃঢ় প্রতিজ্ঞ : নৌপরিবহন প্রতিমন্ত্রী সিলেটকে চিকিৎসা সেবার অন্যতম কেন্দ্রবিন্দুতে পরিণত করা হবে : পররাষ্ট্রমন্ত্রী চট্টগ্রামে ফায়ার সার্ভিস কর্মীর মৃত্যু করোনায় চট্টগ্রামে নতুন ৫ জন শনাক্ত বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চারিত করেছিল: প্রধানমন্ত্রী
  • আপডেট টাইম : 15/10/2021 12:45 PM
  • 20 বার পঠিত

যুক্তরাষ্ট্রের নৌ বাহিনী বলেছে, ২৮ নভেম্বর সময় সীমার মধ্যে যে নৌ সেনা কভিড-১৯ প্রতিরোধে ভ্যাকসিন নিবে না তাকে নৌ বাহিনী থেকে বহিষ্কার করা হবে।
বৃহস্পতিবার এক বিবৃতিতে বলা হয়, ‘কভিড-১৯ ভ্যাকসিন সকল সামরিক সদস্যের জন্য বাধ্যতামূলক। যাদের ভ্যাকসিন গ্রহন পেন্ডিং আছে অথবা অনুমোদিত অব্যাহতি ছাড়া যারা নির্দিষ্ট মেয়াদের মধ্যে ভ্যকসিন গ্রহণ করবে না তাদের বহিস্কারের প্রক্রিয়া শুরু করার ব্যাপারে নৌ বাহিনী তাদের পরিকল্পনা ঘোষণা করেছে।’পেন্টাগনের প্রথম স্পস্ট নির্দেশনা ছিল যে আগস্টের মধ্যে সেনাবাহিনীর সকল সদস্যের ভ্যাকসিন নিতে হবে। যারা ভ্যাকসিন নিবে না তাদের বহিস্কার করা হবে।নৌ বাহিনী বলেছে, ৩ লাখ ৫০ হাজার সক্রিয় নৌ সেনার মধ্যে ৯৮ শতাংশ ভ্যাকসিন গ্রহণ প্রক্রিয়ায় রয়েছে অথবা সম্পন্ন করেছে।পেন্টাগনের মুখপাত্র জন কিরবি মঙ্গলবার বলেছেন, ১৪ লাখ সক্রিয় সেনা সদস্যের ৯৬.৭ শতাংশ অন্তত এক ডোজ ভ্যাকসিন নিয়েছে এবং ৮৩.৭ শতাংশ দুই ডোজ ভ্যাকসিন নিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...