ব্রেকিং নিউজ :
এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয় : গণপূর্ত মন্ত্রী ঢাকা-ব্যাংকক রোহিঙ্গা ইস্যুতে একসঙ্গে কাজ করবে নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী শেরেবাংলার অসীম মমত্ববোধ, কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে : শেখ হাসিনা মানবসম্পদ উন্নয়নে উচ্চ শিক্ষার বিকল্প নেই : স্থানীয় সরকার মন্ত্রী ঢাকা ও ব্যাংকক পাঁচটি দ্বিপাক্ষিক নথি স্বাক্ষর করেছে বিএনপি দিনের আলোতে রাতের অন্ধকার দেখে : ওবায়দুল কাদের দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগ নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রী আহ্বান জলবায়ু অভিযোজনে সহায়তা দ্বিগুণের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে : পরিবেশমন্ত্রী সাবের চৌধুরী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১২-১২
  • ৩৯৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জনগণকে সঙ্গে নিয়ে দেশি-বিদেশি সকল ষড়যন্ত্র রুখে দিতে আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছে দলটির সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, নির্বাচনের দুই বছর বাকি। এই সময়ে ষড়যন্ত্র হবে, ষড়যন্ত্রের জাল বিস্তার হচ্ছে। এই ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। এজন্য দরকার এক মাত্র সাংগঠনিক শক্তি।
আজ রোববার ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ডেমরা থানার ৪৬নং ওয়ার্ডের মাতুয়াইল ইউনিয়নের ইউনিট সম্মেলনে তিনি এসব কথা বলেন। ইউনিয়নের মান্নান স্কুল মাঠে সম্মেলন অনুষ্ঠিত হয়।  
জাহাঙ্গীর কবির নানক বলেন, একাত্তরের পরাজিত শক্তি এখনো দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত। ’৭৫ এ জাতির পিতাকে সপরিবারে যারা হত্যা করেছে তাদের বিচার হয়েছে। কিন্তু যারা এই হত্যার সঙ্গে জাতীয় ও আন্তর্জাতিকভাবে জড়িত তাদের মুখোশ এখনো উন্মোচন করা হয়নি। তাদেরও মুখোশ উন্মোচন এখন সময়ের দাবি। 
আগামীতে আরো ষড়যন্ত্র হতে পারে উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে ২০০৮ সালে নির্বাচনের মধ্য দিয়ে বাংলাদেশের জনগণ রাষ্ট্র পরিচালনার দায়িত্ব দিয়েছিল। সেই দায়িত্ব গ্রহণের পরপরই বিডিআর বিদ্রোহ ঘটানো হলো। সেই বিডিআর বিদ্রোহের মধ্য দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে চেয়েছিল। কিন্তু শেখ হাসিনার সাহসী নেতৃত্বে সেই ষড়যন্ত্র ব্যর্থ হয়েছিল।  
তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে আওয়ামী লীগ জনগণের দল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পরিষ্কারভাবে বলেছিলেন, বন্দুকের নল নয়, জনগণ ক্ষমতার উৎস। ৭৫ এর পর খুনিরা যখন এই বাংলাদেশে বিস্তার লাভ করছিল, ঠিক তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিরে এসে বাংলার জনগণকে ঐক্যবদ্ধ করেছে। 
ঢাকা মহানগর দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, যুক্তরাষ্ট্র আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রথম সারির কয়েকজন কর্মকর্তাকে নিষেধাজ্ঞা জানিয়েছে। কি কারনে? তাদের দোষ তারা জঙ্গিবাদকে নির্মূল করেছে। দেশ থেকে আগুন সন্ত্রাস নির্মূল করেছে। এটা অত্যন্ত নিন্দার বিষয়। এটা মূলত ষড়যন্ত্র একটি নীল নকশা। 
মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা লুৎফুর রহমান খানে সভাপতিত্বে সম্মেলনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, যুগ্মসাধারণ সম্পাদক মহিউদ্দিন মহি, সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির,  সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু, মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন প্রমুখ বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat