ব্রেকিং নিউজ :
জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা দিনাজপুরে গ্রীষ্মকালীন টমেটোর বাম্পার ফলন তাপপ্রবাহে টুঙ্গিপাড়ায় প্রশান্তির নীড় ‘কৃষক সেড’ দিনাজপুরে ৭ দিনব্যাপী বৈশাখী মেলা এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয় : গণপূর্ত মন্ত্রী ঢাকা-ব্যাংকক রোহিঙ্গা ইস্যুতে একসঙ্গে কাজ করবে নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী শেরেবাংলার অসীম মমত্ববোধ, কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে : শেখ হাসিনা মানবসম্পদ উন্নয়নে উচ্চ শিক্ষার বিকল্প নেই : স্থানীয় সরকার মন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১২-১৯
  • ৩৬০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, স্বাধীনতা বিরোধী ‘ক্ষুদ্র অপশক্তি-চক্রের’ গুটিকয়েক ঘাতক শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেনি,তারা এ দেশের মানুষের ভাগ্যকে খুন করেছে।
তিনি বলেন, ‘২০২১ সালে উন্নয়ন-অগ্রগতির ধারায় বাংলাদেশ সাফল্যের যে জায়গায় পৌঁছেছে, বঙ্গবন্ধু বেঁচে থাকলে দুই-দশক আগেই অর্থাৎ ২০০০ সালের মধ্যে সেখানে পৌঁছে যেত।’
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী শনিবার রাতে ঢাকা বিশ^বিদ্যালয়ের পুষ্টিবিজ্ঞান ইনস্টিটিউট সংলগ্ন বাংলা একাডেমির শাহ আব্দুল করিম মিলনায়তনে ‘বঙ্গবন্ধুর রাষ্ট্র-সৃষ্টি বিপ্লব ঃ স্বাধীনতার ৫০ বছরে অগ্রগতি ও প্রতিবন্ধকতা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং একইসাথে বিজয়ের ৫০ বছর-পূর্তি উপলক্ষ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় এ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে। 
জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ মশিউর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ‘মা, মাটি ও মাতৃভাষা এই তিনের সাথে আপস করেননি উল্লেখ করে মন্ত্রী বলেন, পঁচাত্তরে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার পর দীর্ঘ ২১ বছর বাংলাদেশকে পাকিস্তানি ধারায় ফিরিয়ে নেওয়া হয়। কিন্তু ষড়যন্ত্রকারীরা সফল হয়নি। 
১৯৯৬ সালে বঙ্গবন্ধুর রক্তের উত্তরসূরি শেখ হাসিনা প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর ২১ বছরের জঞ্জাল অপসারণের মধ্যদিয়ে দেশকে অগ্রগতির পথে এগিয়ে নেওয়ার সংগ্রাম শুরু করেন। 
ডিজিটাল পপ্রযুক্তিতে বাংলা ভাষার উদ্ভাবক ও বীর মুক্তিযোদ্ধা  মোস্তাফা জব্বার বলেন, অতীতের তিনটি শিল্প বিপ্লব মিস করে প্রযুক্তিতে ৩২৪ বছর পিছিয়ে থাকা কৃষিভিত্তিক অর্থনীতির বাংলাদেশকে চতুর্থ শিল্প বিপ্লব বা ইন্টারনেট শিল্প বিপ্লবে শরীক করতে উদ্যোগ গ্রহণ করেন্। তিনি মোবাইল ও কম্পিউটার প্রযুক্তি জনগণের জন্য সহজলভ্য করার উদ্যোগও নেন। এরই ধারাবাহিকতায় মোবাইলের ২জি প্রযুক্তির পর ২০১৩ সালে থ্রি-জি, ২০১৮ সালে ফোর-জি এবং ২০২১ সালের ১২ ডিসেম্বর ৫-জি যুগে বাংলাদেশের প্রবেশ ভিশনারি রাজনীতিক শেখ  হাসিনার হাত ধরেই হয়েছে।
টেলিযোগাযোগ মন্ত্রী আরও বলেণ, ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি পৃথিবীতে প্রথম ফাইভ-জি চালু হওয়ার মাত্র দু‘বছরের ব্যবধানে ফাইভ-জি প্রযুক্তি’র যুগে বাংলাদেশের প্রবেশ ডিজিটাল প্রযুক্তিতে বিশ্বে বাংলাদেশের সক্ষমতারই বহিঃপ্রকাশ। যা উন্নয়ন ও সমৃদ্ধির মহাসড়কে ধাববান অর্থনীতির ইতিবাচক সচলতার বাংলাদেশ এবং ভিশন-২০৪১ অনুযায়ি  উন্নত বিশে^র কাতারে দাঁড়ানোর লক্ষ্যে অগ্রগতির সমানতালে চলার বাংলাদেশ।  
জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  ৫০ বছরের বাংলাদেশ বিশ্বে এক অনন্য উচ্চতায় উপনীত হয়েছে বলে উল্লেখ করেন। 
গঠনমূলক আলোচনায় পুরো অনুষ্ঠানে প্রাণের পরশ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর  প্রাণবন্ত আনন্দ - উচ্ছ্বাসে ফুটে উঠে লাল-সবুজের বাংলাদেশ গড়ার প্রত্যয়। অনুষ্ঠান শেষে ‘বাংলাদেশ ঃ সংগ্রাম সিদ্ধি মুক্তি’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat