ব্রেকিং নিউজ :
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩৩ জনের মৃত্যু মেট্রোরেলের নির্মাণ কাজের সার্বিক অগ্রগতি ৬৩ শতাংশ : ওবায়দুল কাদের দেশবিরোধী ষড়যন্ত্র-তৎপরতা বাড়াতেই খালেদা জিয়াকে বিদেশ নিতে চেয়েছিল বিএনপি : তথ্যমন্ত্রী বোরো ধান ১০ লাখ টন উৎপাদন বাড়বে : কৃষিমন্ত্রী ভারতে করোনায় আরো ৩ লাখ ২৯ হাজারের বেশি মানুষ আক্রান্ত বিশ্বকাপ ও ইউরোতে আত্মতুষ্টিতে না ভুগতে ফ্রান্সকে দেশ্যমের সতর্কতা পরীক্ষামূলক চললো মেট্রোরেল করোনায় চট্টগ্রামে নতুন আক্রান্ত ১০৬ জন ৫৫৫টি উপজেলা ডিজিটাল এন্ড ট্রেনিং সেন্টার তৈরি করবে সরকার : পলক গত ১০ দিনে পরিবারের দু’জন সদস্যকে হারিয়েছেন: অভিনেত্রী মীরা চোপড়া
  • আপডেট টাইম : 01/01/1970 08:52 AM
  • 218 বার পঠিত

কোপা আমেরিকার শিরোপা নিজেদের করতে পারলে দেশের হয়ে শিরোপা জয়ের আক্ষেপটা ঘোচাতে পারতেন লিওনেল মেসি। সেটা তো হলোই না বরং দেশের জার্সি গায়ে এই কোপাতেই নিজেরে ক্যারিয়ারে একটা কালো দাগ ফেলে দিলেন। সেটা হলো, কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির বিপক্ষে লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন লিওনেল মেসি। দেশের হয়ে দ্বিতীয়বারের মতো মেসির লাল কার্ড দেখা এটা। আর্জেন্টিনার হয়ে এর আগে আরও একবার লাল কার্ড দেখেছিলেন মেসি। সেটা ২০০৫ সালে হাঙ্গেরির বিপক্ষে এক প্রীতি ম্যাচে। তবে মেসির লাল কার্ড দেখার দিনে আর্জেন্টিনা ম্যাচটা জিতেছে ২-১ গোলের ব্যবধানে। কোপা আমেরিকায় তৃতীয় হয়েই খুশি থাকতে হলো আর্জেন্টিনা সমর্থকদের।

শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে আর্জেন্টিনা। ম্যাচের ১২তম মিনিটেই মেসির ফ্রি কিক থেকে বাড়ানো বলে গোল করেন আগুয়েরো। মিনিট দশেক পর ব্যবধান দ্বিগুণ করে দিবালা। ২২তম মিনিটে লো সোলসোর বাড়ানো বল থেকে গোল করেন জুভেন্টাসের এই ফরোয়ার্ড।
প্রথমার্ধের ৩৭তম মিনিটে মেসির সঙ্গে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন চিলির ডিফেন্ডর গারি মাদেলও। ১০ জনের দলে পরিণত হয় দুই দলই। বল দখলে পিছিয়ে থাকলেও চিলির চেয়ে আর্জেন্টিনার আক্রমণেই ধার ছিল বেশি। ৫৯ মিনিটে আর্জেন্টিনার ডি বক্সে চিলির মিডফিল্ডার আরানগিস ফাউলের শিকার হলে ভিএআর-এর সাহায্য পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিক থেকে বল জালে জড়ান ভিদাল। ভিদালের গোলে ব্যবধান কমলেও খেলায় ফেরা হয়নি চিলির।
শেষ মুহূর্তে আগুয়েরো-ডি মারিয়ারা গোলের বেশ কিছু ভালো সুযোগ হাতছাড়া না করলে বড় ব্যবধানেই জয় পেত কোপা আমেরিকার অন্যতম সফল দল আর্জেন্টিনা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...