ব্রেকিং নিউজ :
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩৩ জনের মৃত্যু মেট্রোরেলের নির্মাণ কাজের সার্বিক অগ্রগতি ৬৩ শতাংশ : ওবায়দুল কাদের দেশবিরোধী ষড়যন্ত্র-তৎপরতা বাড়াতেই খালেদা জিয়াকে বিদেশ নিতে চেয়েছিল বিএনপি : তথ্যমন্ত্রী বোরো ধান ১০ লাখ টন উৎপাদন বাড়বে : কৃষিমন্ত্রী ভারতে করোনায় আরো ৩ লাখ ২৯ হাজারের বেশি মানুষ আক্রান্ত বিশ্বকাপ ও ইউরোতে আত্মতুষ্টিতে না ভুগতে ফ্রান্সকে দেশ্যমের সতর্কতা পরীক্ষামূলক চললো মেট্রোরেল করোনায় চট্টগ্রামে নতুন আক্রান্ত ১০৬ জন ৫৫৫টি উপজেলা ডিজিটাল এন্ড ট্রেনিং সেন্টার তৈরি করবে সরকার : পলক গত ১০ দিনে পরিবারের দু’জন সদস্যকে হারিয়েছেন: অভিনেত্রী মীরা চোপড়া
  • আপডেট টাইম : 01/01/1970 05:53 PM
  • 178 বার পঠিত

প্রশ্ন : আমরা যেসব সুগন্ধি বা বডি স্প্রে ব্যবহার করি, সেগুলোতে সাধারণত অ্যালকোহল থাকে। এসব অ্যালকোহলযুক্ত বডি স্প্রে ব্যবহার করা যাবে কি?

উত্তর : সব বডি স্প্রেতে থাকে না। তবে কিছু কিছু বডি স্প্রে আছে, যেগুলোতে অ্যালকোহলের একটা মাত্রা দেওয়া হয়ে থাকে শুধু প্রিজারভেটিভ হিসেবে। আর এর মাত্রাটা এত সামান্যতম যে এটাকে মূলত অ্যালকোহল বলা যায় না। এটা হলো পুরাটাই সুগন্ধি, এটা যাতে করে ব্যবহারযোগ্য থাকে, নষ্ট না হয়, এর জন্য মূলত অ্যালকোহলের একটা মাত্রা ব্যবহার করা হয়ে থাকে।

কোনো কিছুর মধ্যে যদি অ্যালকোহলের সামান্যতম অংশ কোনো কারণে ব্যবহার করা হয়ে থাকে, এটা মাদকতার জন্য নয়, যদি এ ধরনের ব্যবহার হয়ে থাকে, তাহলে এটা জায়েজ। এতে কোনো ধরনের ক্ষতি নেই বা অপবিত্রতার কিছু নেই।

কিন্তু আপনি এখান থেকেও বের হতে পারেন। অ্যালকোহলযুক্ত নয় যেসব বডি স্প্রে আছে, সেগুলো ব্যবহার করুন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...