ব্রেকিং নিউজ :
দিনাজপুরে হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের সব হলে ‘ফার্স্ট এইড কর্ণার’ চালু ঢাকা বিশ্ববিদ্যালয়ে মিতসুবিশি কর্পোরেশন বৃত্তি প্রবর্তন বিএনপি ভুল রাজনীতির কারণে এখন চরম দুর্দিনের ছায়ায় আচ্ছন্ন হয়ে পড়েছে : ওবায়দুল কাদের অর্ধেক জনবল দিয়ে ব্যাংক চালাতে হবে ‘বাংলাদেশ-ওমান বিজনেস ফোরাম’ গঠনে আগ্রহী ওমানের দূত মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৮তম জন্মবার্ষিকী আগামীকাল পীরগঞ্জে স্পিকারের পক্ষে শীতবস্ত্র বিতরণ ইসি গঠনের দায়িত্ব মির্জা ফখরুলকে দিলেই কেবল বিএনপি খুশি হবে : তথ্য ও সম্প্রচার মন্ত্রী বসিলায় ট্রাক টার্মিনাল উচ্ছেদ করে লাউতলা খাল খনন শুরু প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগ বিলের রিপোর্ট সংসদে উপস্থাপনের সুপারিশ
  • আপডেট টাইম : 01/01/1970 07:53 PM
  • 381 বার পঠিত

প্রশ্ন : আমরা যেসব সুগন্ধি বা বডি স্প্রে ব্যবহার করি, সেগুলোতে সাধারণত অ্যালকোহল থাকে। এসব অ্যালকোহলযুক্ত বডি স্প্রে ব্যবহার করা যাবে কি?

উত্তর : সব বডি স্প্রেতে থাকে না। তবে কিছু কিছু বডি স্প্রে আছে, যেগুলোতে অ্যালকোহলের একটা মাত্রা দেওয়া হয়ে থাকে শুধু প্রিজারভেটিভ হিসেবে। আর এর মাত্রাটা এত সামান্যতম যে এটাকে মূলত অ্যালকোহল বলা যায় না। এটা হলো পুরাটাই সুগন্ধি, এটা যাতে করে ব্যবহারযোগ্য থাকে, নষ্ট না হয়, এর জন্য মূলত অ্যালকোহলের একটা মাত্রা ব্যবহার করা হয়ে থাকে।

কোনো কিছুর মধ্যে যদি অ্যালকোহলের সামান্যতম অংশ কোনো কারণে ব্যবহার করা হয়ে থাকে, এটা মাদকতার জন্য নয়, যদি এ ধরনের ব্যবহার হয়ে থাকে, তাহলে এটা জায়েজ। এতে কোনো ধরনের ক্ষতি নেই বা অপবিত্রতার কিছু নেই।

কিন্তু আপনি এখান থেকেও বের হতে পারেন। অ্যালকোহলযুক্ত নয় যেসব বডি স্প্রে আছে, সেগুলো ব্যবহার করুন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...