ব্রেকিং নিউজ :
ইউরোপসহ সারা বিশ্বে আম বাজারজাত করতে কাজ করছে সরকার : কৃষিমন্ত্রী পাহাড়ী ঐতিহ্যবাহী পিননে স্বপ্ন বুনছেন সান্তনা তঞ্চঙ্গ্যা সিডনিতে বন্যার কারণে হাজার হাজার লোককে সরে যাওয়ার নির্দেশ রুশ সীমান্তবর্তী বেলগরোদে শক্তিশালী বিস্ফোরণ, ৩ জনের প্রাণহানি মালয়েশিয়ায় একদিনে ২ হাজার ৫২৭ জন কোভিড-১৯ আক্রান্ত দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে শ্রীলেখা মিত্র ফেনীতে কোরবানীর পশুর শতভাগ চাহিদা মেটাতে সক্ষম স্থানীয় খামারিরা পাকিস্তানে সামরিক অভিযানে ৩ সন্ত্রাসী নিহত নীলফামারীতে মাসব্যাপী পুনাকের তাঁত শিল্প মেলা শুরু প্রধানমন্ত্রীর কাছে বুয়েট ছাত্রলীগের নেতা আরিফ রায়হান দীপ হত্যার বিচার চাইলেন দীপের বাবা
  • আপডেট টাইম : 01/01/1970 07:53 PM
  • 518 বার পঠিত

প্রশ্ন : আমরা যেসব সুগন্ধি বা বডি স্প্রে ব্যবহার করি, সেগুলোতে সাধারণত অ্যালকোহল থাকে। এসব অ্যালকোহলযুক্ত বডি স্প্রে ব্যবহার করা যাবে কি?

উত্তর : সব বডি স্প্রেতে থাকে না। তবে কিছু কিছু বডি স্প্রে আছে, যেগুলোতে অ্যালকোহলের একটা মাত্রা দেওয়া হয়ে থাকে শুধু প্রিজারভেটিভ হিসেবে। আর এর মাত্রাটা এত সামান্যতম যে এটাকে মূলত অ্যালকোহল বলা যায় না। এটা হলো পুরাটাই সুগন্ধি, এটা যাতে করে ব্যবহারযোগ্য থাকে, নষ্ট না হয়, এর জন্য মূলত অ্যালকোহলের একটা মাত্রা ব্যবহার করা হয়ে থাকে।

কোনো কিছুর মধ্যে যদি অ্যালকোহলের সামান্যতম অংশ কোনো কারণে ব্যবহার করা হয়ে থাকে, এটা মাদকতার জন্য নয়, যদি এ ধরনের ব্যবহার হয়ে থাকে, তাহলে এটা জায়েজ। এতে কোনো ধরনের ক্ষতি নেই বা অপবিত্রতার কিছু নেই।

কিন্তু আপনি এখান থেকেও বের হতে পারেন। অ্যালকোহলযুক্ত নয় যেসব বডি স্প্রে আছে, সেগুলো ব্যবহার করুন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...