ব্রেকিং নিউজ :
বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী ওবায়দুল কাদের সম্পর্কে মিথ্যাচারের অভিযোগে যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবের বিরুদ্ধে মানহানি মামলা বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে : ডেপুটি স্পীকার স্কুল-মাদ্রাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ভোট কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক পুলিশ-আনসার, প্রতি ইউনিয়নে ম্যাজিস্ট্রেট ভূমি খাতে রাজস্ব বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ ভূমিমন্ত্রীর বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধির সম্ভাবনা ব্যাপক : এডিবি আবাসিক প্রধান উন্নয়নের রোল মডেল হিসেবে ইতিহাসে শেখ হাসিনার নাম লেখা থাকবে : ধর্মমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০২-১৩
  • ৫৮৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ভোটের জন্য প্রস্তুত চট্টগ্রামের পটিয়া, চন্দনাইশ, সাতকানিয়া পৌরসভা। চতুর্থ ধাপে এ তিন পৌরসভায় আগামীকাল রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। পটিয়া ও চন্দনাইশে মেয়র পদে ভোট হলেও সাতকানিয়ায় ভোট হবে কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে। শনিবার সকাল থেকে শুরু হয়েছে নির্বাচনী সরঞ্জাম বিতরণ।
সাতকানিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৮টি কেন্দ্রের ৩৭ হাজার ৫শ’ ৫০ জন ভোটারের জন্য ১০৩টি বুথ করা হয়েছে। এর মধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্র ৪টি, অধিক ঝুঁকিপূর্ণ ৩টি। ৯টি সাধারণ ওয়ার্ডে ৪১ প্রার্থী এবং ৩টি সংরক্ষিত ওয়ার্ডে ৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১ নম্বর ওয়ার্ড রামপুর, ঘাটিয়াপাড়া, সোনাকানিয়া, বণিকপায়ায় কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪জন, মধ্যম রামপুর, সামিয়ারপাড়া, মাইজপাড়া ২ নম্বর ওয়ার্ডে ৪ জন, সতিপাড়া ৩ নম্বর ওয়ার্ডে ২জন, ৪ নম্বর ওয়ার্ড ছমদরপাড়ায় ৪জন, ছিটুপাড়া ৫ নম্বর ওয়ার্ডে ৮ জন, চরপাড়া ৬ নম্বর ওয়ার্ডে ৫ জন, ভোয়ালিয়া পাড়া ৭ নম্বর ওয়ার্ডে ৪ জন, ইছামতিকুল, মধ্য রূপকানিয়া ৮ নম্বর ওয়ার্ডে ১০জন এবং গোয়াজরপাড়া, দক্ষিণ ঢেমশা, খলিফারপাড়া, আশকরপাড়া, দক্ষিণ রূপকানিয়া ৯নম্বর ওয়ার্ডে ৪জন। আর সংরক্ষিত কাউন্সিলর পদে ১,২,৩ নম্বর ওয়ার্ডের জন্য লড়ছেন ২জন, ৪,৫,৬ নম্বর ওয়ার্ডের জন্য ৩জন এবং ৭,৮,৯ নম্বর ওয়ার্ডের জন্য ৩ জন।
মেয়র পদে বিএনপির এ জেড এম মঈনুল হক চৌধুরী প্রার্থিতা প্রত্যাহার করায় আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ জোবায়ের বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন।
পটিয়া পৌরসভায় ৯টি ওয়ার্ড ও ৩টি সংরক্ষিত ওয়ার্ডের ভোট হবে ১৮টি কেন্দ্রে। ১১৬টি বুথে ভোট দেবেন ৩৯ হাজার ৭৮৭ জন। মেয়র পদে চারজন প্রার্থী অংশ নিচ্ছেন। নৌকা প্রতীক নিয়ে আইয়ুব বাবুল, ধানের শীষের প্রতীক নিয়ে নুরুল ইসলাম সওদাগর, লাঙ্গল প্রতীক নিয়ে সামশুল আলম মাস্টার, মোমবাতি প্রতীক নিয়ে আলী হোসাইন নির্বাচন করছেন।
চন্দনাইশে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগ মনোনীত বর্তমান মেয়র মাহাবুবুল আলম খোকা, বিএনপি মনোনীত মাহাবুবুল আলম চৌধুরী, এলডিপি মনোনীত এম. আইনুল কবির ও ইসলামী ফ্রন্ট মনোনীত ফারুক বাহাদুর। এছাড়া ৯টি ওয়ার্ডের জন্য লড়ছেন ৪৭ জন। আর সংরক্ষিত ৩টি ওয়ার্ডে ৯ জন। ১৬টি কেন্দ্রের ৮৩টি বুথে ভোট দেবেন পৌরসভার ২৮ হাজার ৯৯৭ জন ভোটার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat