ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রেজাউল করিম বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২১-১০-১৫
  • ৪৬৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ইলিশ প্রজনন মৌসুমে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করায় গত ২৪ ঘন্টায় শরীয়তপুরে ৫৯ জেলেকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ড ও ১ জনকে অর্থ দন্ডে দন্ডিত করা হয়েছে।
তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে ৩ লক্ষ ৫৮ হাজার মিটার কারেন্ট জাল ও ১১৮ কেজি মা ইলিশ। জব্দকৃত কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে এবং ইলিশ বিভিন্ন এতিম খানা, মাদ্রাসা ও দরিদ্রদের মধ্যে বিতরণ করা হয়েছে।জেলা মৎস্য কর্মকর্তা প্রণব কুমার কর্মকার আজ শুক্রবার সকাল সাড়ে ৯ টায় জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় শরীয়তপুরের পদ্মা ও মেঘনা বেষ্টিত ইলিশের প্রজনন এলাকার জাজিরা, নড়িয়া, ভেদরগঞ্জ ও গোসাইরহাট উপজেলায় মা ইলিশ রক্ষায় ১৩টি অভিযানে ৪টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এসময় ৬০ জেলেকে আটক করে কারাদন্ড ও অর্থ দন্ডে দন্ডিত করা হয়েছে। তাদের কাছ থেকে ৩ লক্ষ ৫৮ হাজার মিটার কারেন্ট জাল ও ১১৮ কেজি মা ইলিশ জব্দ করা হয়েছে। জব্দকৃত মা ইলিশ বিভিন্ন এতিম খানা, মাদ্রাসা ও দরিদ্রদের মধ্যে বিতরণ করা হয়েছে এবং জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।তিনি বলেন, মা ইলিশ রক্ষায় অভিযান ও কঠোর পর্যবেক্ষণ অব্যাহত রেখেছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat