ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রেজাউল করিম বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২২-০৩-৩১
  • ৪৬২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা আগামীর বাসযোগ্য বিশ্বমানের বাংলাদেশ গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
তিনি এখন বিশ্বের বিস্ময়। আর কোনো ষড়যন্ত্রই বঙ্গবন্ধুর বাংলাদেশকে দাবায়ে রাখতে পারবে না।
স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে আজ শরীয়তপুরের সখিপুরের চরভাগা বঙ্গবন্ধু আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজ আন্ত:বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপনী এবং রতœগর্ভা বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনের বৃত্তিপ্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
পানি সম্পদ উপমন্ত্রী বলেন,পচাত্তরে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশে ফিরে এসে বাংলাদেশ আওয়ামী লীগকে সুসংগঠিত করে রাষ্ট্র ক্ষমতায় আসেন। দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করেছেন। তিনিই একমাত্র সরকার প্রধান যিনি আগামী নির্বাচন নয়, আগামী প্রজন্মকে নিয়ে ভাবেন। ২০৪১ সালের বাংলাদেশ কেমন হবে, ২১০০ সালের বাংলাদেশ কেমন হবে, আগে থেকেই মহাপরিকল্পনা ‘ডেল্টাপ্লান-২১০০’ প্রণয়ন করেছেন এবং বাস্তবায়ন চলমান। আগামীর বাসযোগ্য বিশ্বমানের বাংলাদেশ গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি। তিনি এখন বিশ্বের বিস্ময়।
এনামুল হক শামীম বলেন, দেশের ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম এবং তাঁর সংগ্রাম ও আত্মত্যাগকে মুছে ফেলার অপচেষ্টা করেছে ষড়যন্ত্রকারীরা। কিন্তু জাতির পিতার নাম দেশের ইতিহাস থেকে মুছে ফেলা যায়নি এবং যাবেও না।
প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী আবুল হাসেম মিয়ার সভাপতিতে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য তাহমিনা খাতুন শিলু, শরীয়তপুরের পুলিশ সুপার (এসপি) এসএম আশ্রাফুজ্জামান, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর আল নাসীফ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সিকদার, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এমএ কাইয়ুম,আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট জহিরুল ইসলাম, সখিপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মঈনউদ্দিন আহমেদ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন তরুণ সমাজ সেবক ইসরানুল হক সুখন ও ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় উপ-বিজ্ঞান সম্পাদক ইকবাল হোসেন সিপন সিকদার।
পানি সম্পদ উপমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই বাংলাদেশ প্রথম বিশ্বকাপ খেলায় অংশগ্রহণ করে। তার হাত ধরেই এগিয়েছে বাংলাদেশের ক্রিকেট। দেশের ক্রীড়া উন্নয়নে তার ভূমিকা অবিস্মরণীয়। অনুষ্ঠানে শেষে দেশ বরেন্য শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat