ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রেজাউল করিম বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২২-০৯-১১
  • ২৫৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয়  স্থায়ী কমিটির সভায় মন্ত্রণালয় থেকে নির্মিত সকল সেতু ও কালভার্টের ডাটাবেজ তৈরী করে হালনাগাদ বিবরণী পেশ করার পরামর্শ  দেয়া হয়েছে।
কমিটির  সভাপতি এ বি তাজুল ইসলামের সভাপতিত্বে আজ  সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়।
কমিটির সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান, কাজী কানিজ সুলতানা, পঞ্চানন বিশ^াস, মোঃ আফতাব উদ্দিন সরকার, জুয়েল আরেং ও মাসুদ উদ্দিন চৌধুরী সভায় অংশগ্রহণ করেন।
সভায় গত বৈঠকের সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা, গ্রামীন মাটির রাস্তাসমূহ টেকসই করনের লক্ষ্যে হেরিংবোন বন্ড (২য় পর্যায়) প্রকল্প সম্পর্কে আলোচনা এবং গ্রামীন রাস্তায় সেতু/কালভার্ট নির্মাণ প্রকল্পের হালনাগাদ অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।
গ্রামীন মাটির রাস্তাসমূহ টেকসইকরণের লক্ষ্যে হেরিং বোন বন্ড (২য় পর্যায়) প্রকল্প এবং গ্রামীন রাস্তায় কম-বেশী (১৫ মি: দৈর্ঘ্য পর্যন্ত) সেতু/কালভার্ট নির্মাণ প্রকল্পসমূহ বাস্তবায়নের সুপারিশ করা হয়। বন্যা আশ্রয়কেন্দ্র ও সাইক্লোন শেল্টারসমূহ বন্যা শেষে একাডেমিক ভবন হিসেবে ব্যবহৃত হচ্ছে বলে কমিটিকে অবহিত করা হয়।
সভায় দেশের স্বার্থে সংশ্লিষ্ট সবাইকে সার্বিক সহযোগিতা করার আহ্বান জানানো হয়। এছাড়া মন্ত্রণালয়ে জনবল নিয়োগের প্রক্রিয়া ও পদোন্নতির কার্যক্রম সুষ্ঠুভাবে এবং দ্রুততম সময়ে সম্পন্নের সুপারিশ করা হয়।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat