ব্রেকিং নিউজ :
সাতক্ষীরায় রাসায়নিকে পাকানো চারশ’ কেজি আম জব্দ আজ চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি সেলসিয়াস দিনাজপুরে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইসতিকার নামাজ আদায় ময়মনসিংহের আলালপুরে বাস-সিএনজি সংঘর্ষে দুইজন নিহত সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৩-০৯-১৯
  • ৯৬৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ডেঙ্গুসহ মশাবাহিত অন্যান্য রোগ প্রতিরোধে সচেতনতা শোভাযাত্রা ও সমাবেশ করেছে জেলা প্রশাসন।
আজ মঙ্গলবার সকাল ১০টায় কানাইখালী পুরনো স্টেডিয়াম থেকে শুরু হওয়া শোভাযাত্রা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে অনিমা চৌধুরী অডিটোরিয়ামে সমাবেশে মিলিত হয়।
জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল। নাটোর ও নওগাঁ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রতœা আহমেদ অনুষ্ঠানে সম্মানীত অতিথির বক্তব্য দেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. আশরাফুল ইসলাম, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শরিফুল ইসলাম রমজান এবং নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি।
সমাবেশে বক্তারা বলেন, সারাদেশে ডেঙ্গুর সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে পরিষ্কার পরিচ্ছন্নতা এবং মশক নিধন কার্যক্রম জোরদার করতে হবে। ডেঙ্গু প্রতিরোধের স্বাস্থ্য বিধি অনুসরণে জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে হবে। এসব প্রচেষ্টায় স্থানীয় সরকার প্রতিষ্ঠান, প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগের কার্যক্রম সমন্বিত হতে হবে।
নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি জানান, লিফলেট বিতরণ এবং মশক নিধন কার্যক্রম পরিচালনার মাধ্যমে নাটোর পৌরসভা ডেঙ্গু প্রতিরোধে কাজ করছে। পৌরসভা পরিচালিত প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্রে এ ব্যাপারে প্রয়োজনীয় পরামর্শ এবং স্বাস্থ্য সেবা প্রদান করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat