ব্রেকিং নিউজ :
সাতক্ষীরায় রাসায়নিকে পাকানো চারশ’ কেজি আম জব্দ আজ চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি সেলসিয়াস দিনাজপুরে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইসতিকার নামাজ আদায় ময়মনসিংহের আলালপুরে বাস-সিএনজি সংঘর্ষে দুইজন নিহত সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৩-১১-১৭
  • ৪৫৩৪৬২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
চট্টগ্রাম মহানগর আওয়ামী  লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন,  একটি  অপশক্তি বিএনপি-জামায়াতের নেতৃত্বে  ইসরায়েলি কায়দায় চোরাগুপ্তা অগ্নিসন্ত্রাস চালিয়ে সরকারি সম্পদ ও স্থাপনা বিনষ্ট করছে। এই অগ্নিসন্ত্রাসীরা বর্বর ইসরায়েলী  বশংবদ ও মার্কিনী আশীর্বাদপুষ্ট।
তিনি আজ শুক্রবার বাদ জুমা ফিরিঙ্গিবাজার ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে ফিরিঙ্গীবাজার চত্বরে ফিলিস্তিনে নিরীহ মানুষ হত্যার প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি বক্তব্যে একথা বলেন।
আ জ ম নাছির পবিত্র ফিলিস্তিন ভূমিতে মার্কিন যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা বিশ্বের প্রত্যক্ষ মদদে বর্বরোচিত ইসরায়েলি গণহত্যাকে অমার্জনীয় মানবতাবিরোধী অপরাধ হিসেবে মন্তব্য করে বলেন, গাজা উপত্যকায় উপর্যুপরী ইসরায়েলি বোমা হামলায় এ পর্যন্ত প্রায় বারো হাজার নিরপরাধ বেসামরিক মানুষ নিহত হয়েছে। তার মধ্যে আট হাজারেরও বেশি নারী ও শিশু। ইসরায়েলি হামলার লক্ষ্যবস্তু শুধু সামরিক স্থাপনা নয়। হাসপাতাল, এম্বুলেন্স বহর, শরণার্থী শিবির, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, এবং গির্জাও লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে। এ ধরণের বর্বরতা নজীরবিহীন।
তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ফিলিস্তিনে ইসরাইল বাহিনী বর্বর নির্যাতন ও গণহত্যা চালিয়ে গেলেও মুসলিম উম্মাহ’র  ভূমিকা  স্পষ্টূ নয়। তবে আমাদের প্রধামন্ত্রী ফিলিস্তিন ভূমিতে ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে সবচেয়ে বেশি মুখর হয়েছেন। সংসদে নিন্দা প্রস্তাব গৃহীত হয়েছে। রাষ্ট্রীয়ভাবে শোকপ্রকাশ করে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়েছে। অথচ আমাদের দেশের কথিত বিরোধী দল নির্বাচনী ট্রেনকে থামিয়ে দিতে মানবতাবিরোধী অপকর্মে লিপ্ত রয়েছে। এটা অত্যন্ত দুঃখজনক।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সিডিএ চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ বলেন, গাজা উপত্যাকায় ইজরায়েলি বর্ববরতা এমন পর্যায়ে পৌঁছেছে, প্রতিদিন সেখানে প্রায় হাজারের মতো বেসামরিক মানুষ নিহত হচ্ছে। সবচেয়ে দুঃখজনক বিষয়, গাজা উপত্যাকায় নিহতদের কবর দেওয়ার আর কোন স্থান নেই। পুরো গাজা এখন কবরস্থানে পরিণত হতে যাচ্ছে। এই দৃশ্য দেখে যারা এখনো নীরব রয়েছেন তারাও অসভ্য ও বর্বর।
ফিরিঙ্গিবাজার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি স্বপন কুমার মজুমদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারুক আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, ওয়ার্ড আওয়ামী লীগের  আশরাফুল আলম বাবুল, জামাল আহমেদ সেকান্দার, আশীষ চৌধুরী পিন্টু, রেজাউল্লাহ খোকন, মো. ইলিয়াছ, এড. তপন দাশ, সাবেক ছাত্রলীগ নেতা মো. সালাউদ্দীন, ফরহান আহমেদ, মো. হোসেন, মো. জোবায়ের খাকী, মো. হারুনুর রশিদ, মো. মাসুদ করিম, আবুল মনছুর চৌধুরী খোকন, ইসতেহার উদ্দীন পারভেজ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat