ব্রেকিং নিউজ :
শ্রমজীবী মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ করেছে আওয়ামী লীগ মহান মে দিবস আগামীকাল বাহুবলে পিকআপ ও ট্রাকের সংঘর্ষে ২ জন নিহত বাংলাদেশের সৌরবিদ্যুৎ উৎপাদনের জন্য ১২১.৫৫ মিলিয়ন ডলার দিচ্ছে এডিবি কবর খুঁড়ে লাশ ও কঙ্কাল চুরি বন্ধে পদক্ষেপ নেয়া প্রশ্নে হাইকোর্টের রুল জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির বিরাজমান তাপপ্রবাহ আগামীকাল কিছু জায়গায় প্রশমিত হতে পারে গাজায় যুদ্ধবিরতির প্রস্তাব পর্যালোচনা করছে হামাস যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় আইন প্রয়োগকারী সংস্থার তিন কর্মকর্তা নিহত লা লিগা: লিওয়ানদোস্কির হ্যাটট্রিকে ভ্যালেন্সিয়াকে ৪-২ গোলে পরাজিত করেছে বার্সেলোনা
  • প্রকাশিত : ২০২৪-০১-২৫
  • ৬৪৬৩৬৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
গত পাঁচ দিন ধরে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকায় জেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান আজ বৃহস্পতিবারও বন্ধ রয়েছে ।
পাশের জেলার বদলগাছী আবহাওয়া অফিস সূত্র জানায়, গত রোববার  সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সোমবারের রেকর্ড ছিল ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। যা দেশের রেকর্ডে ছিল সর্বনিম্ন তাপমাত্রা। মঙ্গলবার তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ ডিগ্রি সেলসিয়াস যা বুধবার ও আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত অব্যাহত রয়েছে বলে জানান, বদলগাছি আবহাওয়া অফিসের  টেলিপ্রিন্ট অপারেটর আরমান হোসেন। তিনি বলেন, বদলগাছি ও আশপাশের এলাকায় বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে । বদলগাছি আবহাওয়া অফিস জয়পুরহাটের কাছাকাছি এলাকা এ জন্য বদলগাছীর রেকর্ড জয়পুরহাটেও ধরা হয়ে থাকে। এ বছরেই প্রথম  সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল এখানে। ঘন কুয়াশার সাথে শৈত্য প্রবাহের ফলে হাড় কাঁপানো শীতে জনজীবন একেবারেই বিপর্যস্ত হয়ে পড়েছে জয়পুরহাটে। কনকনে ঠান্ডা আর হাড় কাঁপানো শীতে শিশু থেকে বৃদ্ধ সবার নাজেহাল অবস্থা। শীতের তীব্রতায় গরম কাপড়ের দোকান গুলোতে সাধারণ মানুষের ভিড় লক্ষ্য করা যায় । ছিন্নমূল মানুষের জন্য জেলা প্রশাসন, পৌরসভা, উপজেলা পরিষদ ও বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। জেলায় শৈত্য প্রবাহের ফলে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকায় জেলার সকল  শিক্ষা প্রতিষ্ঠান পূর্ব ঘোষণা অনুযায়ী বুধবার পর্যন্ত বন্ধ থাকলেও পরে তা আজ বৃহস্পতিবার পর্যন্ত বাড়ানো রয়েছে বলে জানান, জেলা শিক্ষা অফিসার মোঃ আমান উদ্দিন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat