ব্রেকিং নিউজ :
জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা দিনাজপুরে গ্রীষ্মকালীন টমেটোর বাম্পার ফলন তাপপ্রবাহে টুঙ্গিপাড়ায় প্রশান্তির নীড় ‘কৃষক সেড’ দিনাজপুরে ৭ দিনব্যাপী বৈশাখী মেলা এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয় : গণপূর্ত মন্ত্রী ঢাকা-ব্যাংকক রোহিঙ্গা ইস্যুতে একসঙ্গে কাজ করবে নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী শেরেবাংলার অসীম মমত্ববোধ, কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে : শেখ হাসিনা মানবসম্পদ উন্নয়নে উচ্চ শিক্ষার বিকল্প নেই : স্থানীয় সরকার মন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০২-০৮
  • ৪৩৫৫০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
হাইটেক সিটিতে ওয়ান স্টপ সেবা প্রদানের পরিকল্পনা করা হচ্ছে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 
আজ বৃহস্পতিবার গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটির সোলারিজ ভবনে বিনিয়োগকারীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, বিনিয়োগকারী সেবায় হাইটেক সিটির ভেতর ওয়ান স্টপ সেবা দেওয়ার পরিকল্পনা নেয়া হচ্ছে। আগামী ৫ বছরে আইসিটি সেক্টর থেকে রপ্তানি আয় ৫ বিলিয়ন ডলারে উন্নীত করা হবে। সেই সাথে নতুন ১০ লাখ লোকের কর্মসংস্থান ও এক বিলিয়ন ডলার নতুন বিনিয়োগ আকর্ষণ করা হচ্ছে।
বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক জিএসএম জাফরুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন। সভায় ৮২টি প্রতিষ্ঠানের ৩০০ জন বিনিয়োগকারী উপস্থিত ছিলেন। 
এর আগে প্রতিমন্ত্রী হাইটেক পার্কের স্মার্ট ল্যাপটপ অ্যাসেম্বলিং, ভিসতা ও ড্যাফোডিল কম্পিউটার অ্যাসেম্বলি, ফাইবার অপটিক ক্যাবল ইন্ডাস্ট্রি, হুন্দাই গাড়ি উৎপাদন কারখানা, বাংলাদেশ ডাটা সেন্টার কোম্পানি লিমিটেডের কার্যক্রম ঘুরে দেখেন এবং সেখানকার কর্মকর্তাদের প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন। 
৩৭০ একর জমিতে গড়ে ওঠা দেশের সর্বপ্রথম ও সর্ববৃহৎ বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে বর্তমানে ৮২টি প্রতিষ্ঠানের নামে জমি বরাদ্দ দেয়া হয়েছে। ২০২৫ সালের মধ্যে এখানে ১৫ হাজার কোটি টাকার বিনিয়োগ সম্ভাবনা সৃষ্টি হয়েছে। পর্যায়ক্রমে এখানে রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টার, আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র, সিনেপ্লেক্স, শপিংমল, হোটেল, হাসপাতাল, মসজিদ, আবাসন নির্মাণের প্রকল্প চলছে। নোকিয়া, শাওমি, সনি ব্র্যান্ড তাদের উৎপাদন প্রক্রিয়া শুরু করতে যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat