ব্রেকিং নিউজ :
লালমনিরহাটে মাদকবিরোধী কর্মশালা চুয়াডাঙ্গায় তাপমাত্রা রেকর্ড ৪৩ ডিগ্রী সেলসিয়াস মাদারীপুরে মাহিন্দ্র উল্টে চালকসহ নিহত ২ গোপালগঞ্জে বঙ্গবন্ধু ধানের ফসল কর্তন উৎসব বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৪-০৯
  • ৪৩৫৫০৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
সম্প্রতি ভারতের কংগ্রেস নেতা বিজয় ওয়াদ্দেতিওয়ার বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত সম্পর্কে দাবি করেছেন যে অভিনেত্রী নাকি গরুর মাংস খেতে পছন্দ করেন। তবে বিজয়ের সে দাবিকে গুজব ও ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন কঙ্গনা। আসন্ন লোকসভা নির্বাচনে মান্ডি লোকসভা কেন্দ্র থেকে বিজেপির হয়ে লড়ছেন তিনি। সোমবার তিনি বলেছেন, ‘আমি হিন্দু হিসেবে গর্বিত’। পাশাপাশি তিনি গরুর মাংস বা অনান্য রেডমিট খান না বলেও দাবি করেছেন। 
টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, ভারতের কংগ্রেস নেতা বিজয় ওয়াদ্দেতিওয়ার কঙ্গনার গরুর মাংস খাওয়া নিয়ে দাবি করে এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করেছিলেন। কংগ্রেসের এই দাবিকে কেন্দ্র করে রাজনৈতিক মহলে বেশ জলঘোলাও হয়।
হিন্দু ভোটারদের মধ্যে কংগ্রেস নেতার এহেন মন্তব্যের নেতিবাচক প্রভাব ফেলতে পারে ভেবেই তড়িঘড়ি আজ সকালে এক্স ও ইনস্টাগ্রামে কংগ্রেসের ‘অপপ্রচারের’ জবাব দিয়েছেন অভিনেত্রী-রাজনীতিবিদ। 
অভিনেত্রী বলেন, আমি গরুর মাংস খাই না। এমনকি কোনো ‘রেড মিট’ই খাই না। এটা লজ্জার বিষয় যে, ভিত্তিহীন গুজব ছড়ানো হচ্ছে আমাকে ঘিরে। আমি যোগ-ব্যায়ামের পরামর্শ দেই।
আয়ুর্বেদিক পদ্ধতিতে জীবনযাপনের পরামর্শ দেই দশকের পর দশক। তাই এই অভিযোগ আমার ইমেজকে ক্ষতিগ্রস্ত করবে না। জনগণ আমাকে জানেন। তারা জানেন যে, আমি একজন গর্বিত হিন্দু। কোনো কিছুই তাদের বিভ্রান্ত করতে পারবে না।

কঙ্গনা আরও বলেন, অবিচার কুসংস্কারের শেকল থেকে আমাদের কন্যাদের মুক্তি দিতে হবে। আমাদেরকে শরীরের চেয়ে বেশি কৌতুহলী হতে হবে। যৌনকর্মীদের জীবন ও পরিস্থিতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। এই পেশা একরকম নির্যাতন ও নোংরা জিনিস। প্রতিজন নারী তার মর্যাদার দাবিদার। তারপরই নতুন এই বিতর্ক সামনে আনলেন বিজয়। 

ওদিকে কংগ্রেস নেতা বিজয়ের সমালোচনা করেছেন বিজেপি নেতা শাইনি এনসি। তিনি কংগ্রেসকে নারীবিরোধী দল বলে অভিহিত করেন। তিনি বলেন, কংগ্রেস এবারই প্রথমবার এমন উদ্ভট মন্তব্য করছে এমন নয়। 

সুপ্রিয়া শ্রীনাতে বলেছেন, ‘মান্ডি মে কিয়া রেট হে’। সোনিয়া গান্ধীর বয়সী হওয়া সত্ত্বেও হেমা মালিনিকে নিয়ে কথা বলেছেন রণদীপ সুর্যেওয়ালা। এই কংগ্রেস পার্টি হলো পরিষ্কারভাবে নারীবিদ্বেষী। 

কয়েকদিন আগে কঙ্গনা রানাউতকে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন কংগ্রেস মুখপাত্র সুপ্রিয়া শ্রীনাতে। তার ওই বক্তব্যের পর ব্যাপক প্রতিক্রিয়া হয়। ‘কুইন’ ছবির অভিনেত্রী কঙ্গনা তার জবাব দেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। 

তিনি বলেন, ছবিতে তিনি বিভিন্ন নারীর চরিত্রে অভিনয় করেছেন। এর মধ্যে আছে রাজ্জোতে পতিতা থেকে শুরু করে থালাইভি’তে বিপ্লবী চরিত্র। 

মিস শ্রীনাতে পরে একটি ভিডিও বার্তায় তার অবস্থান পরিষ্কার করেন। বলেন, তিনি বিতর্কিত ওই পোস্ট ডিলিট করে দিয়েছেন। ওই পোস্টটি তার অজ্ঞাতে কেউ পোস্ট করেছিল।
 
মুক্তির অপেক্ষায় রয়েছে কঙ্গনা রানাওয়াতের 'এমার্জেন্সি' ছবিটি। ভারতীয় জরুরি অবস্থার উপর ভিত্তি করে তৈরি এই সিনেমাতে কঙ্গনাকে দেখা যাবে ইন্দিরা গান্ধীর চরিত্রে। এতে আরও অভিনয় করেছেন অনুপম খের, শ্রেয়াস তালপাড়ে, মহিমা চৌধুরী ও মিলিন্দ সোমান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat