• প্রকাশিত : ২০২২-০৯-১১
  • ২৫১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয়  স্থায়ী কমিটির সভায় মন্ত্রণালয় থেকে নির্মিত সকল সেতু ও কালভার্টের ডাটাবেজ তৈরী করে হালনাগাদ বিবরণী পেশ করার পরামর্শ  দেয়া হয়েছে।
কমিটির  সভাপতি এ বি তাজুল ইসলামের সভাপতিত্বে আজ  সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়।
কমিটির সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান, কাজী কানিজ সুলতানা, পঞ্চানন বিশ^াস, মোঃ আফতাব উদ্দিন সরকার, জুয়েল আরেং ও মাসুদ উদ্দিন চৌধুরী সভায় অংশগ্রহণ করেন।
সভায় গত বৈঠকের সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা, গ্রামীন মাটির রাস্তাসমূহ টেকসই করনের লক্ষ্যে হেরিংবোন বন্ড (২য় পর্যায়) প্রকল্প সম্পর্কে আলোচনা এবং গ্রামীন রাস্তায় সেতু/কালভার্ট নির্মাণ প্রকল্পের হালনাগাদ অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।
গ্রামীন মাটির রাস্তাসমূহ টেকসইকরণের লক্ষ্যে হেরিং বোন বন্ড (২য় পর্যায়) প্রকল্প এবং গ্রামীন রাস্তায় কম-বেশী (১৫ মি: দৈর্ঘ্য পর্যন্ত) সেতু/কালভার্ট নির্মাণ প্রকল্পসমূহ বাস্তবায়নের সুপারিশ করা হয়। বন্যা আশ্রয়কেন্দ্র ও সাইক্লোন শেল্টারসমূহ বন্যা শেষে একাডেমিক ভবন হিসেবে ব্যবহৃত হচ্ছে বলে কমিটিকে অবহিত করা হয়।
সভায় দেশের স্বার্থে সংশ্লিষ্ট সবাইকে সার্বিক সহযোগিতা করার আহ্বান জানানো হয়। এছাড়া মন্ত্রণালয়ে জনবল নিয়োগের প্রক্রিয়া ও পদোন্নতির কার্যক্রম সুষ্ঠুভাবে এবং দ্রুততম সময়ে সম্পন্নের সুপারিশ করা হয়।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat