ব্রেকিং নিউজ :
সাতক্ষীরায় রাসায়নিকে পাকানো চারশ’ কেজি আম জব্দ আজ চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি সেলসিয়াস দিনাজপুরে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইসতিকার নামাজ আদায় ময়মনসিংহের আলালপুরে বাস-সিএনজি সংঘর্ষে দুইজন নিহত সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২১-০৭-০৩
  • ৪৫৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে সর্বশেষ সহিসংতায় শুক্রবার ছয় জন নিহত হয়েছে। এদের মধ্যে পাঁচজন বিদ্রোহী এবং একজন সৈন্য। কাশ্মীরে গত দু’সপ্তাহ ধরে চলা সহিংসতায় এ পর্যন্ত ১৭ জন নিহত হয়েছে।
পুলিশ সূত্রে এ খবর জানা গেছে।কাশ্মীর উপত্যকার রাজপোড়া এলাকায় বৃহস্পতিবার রাতে সংঘর্ষ শুরু হলে এ ছয়জন প্রাণ হারায়। পুলিশ বলছে, নিহত পাঁচ জঙ্গি পাকিস্তান ভিত্তিক জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈয়বার সদস্য। এদিকে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরেও চলতি সপ্তাহগুলোতে নতুন করে উত্তেজনা দেখা দিয়েছে। বুধবার কুলগ্রাম বনাঞ্চলে সৈন্যদের হামলায় সন্দেহভাজন তিন জঙ্গি নিহত হয়েছে। সেনাবাহিনী বৃহস্পতিবার বলেছে, চলতি বছর এ পর্যন্ত ৬১ জঙ্গি নিহত হয়েছে। কাশ্মীরের ভারতপন্থী ১৪ নেতা গত মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে বৈঠক করেন। এরপরই কাশ্মীরে উত্তেজনা বাড়তে থাকে। উল্লেখ্য, ১৯৮৯ সাল থেকেই কাশ্মীরে ভারতীয় সেনাদের বিরুদ্ধে জঙ্গি তৎপরতা শুরু হয়। দিনে দিনে তা বাড়তে থাকে। সেনাবাহিনী ও জঙ্গিদের মধ্যকার সংঘর্ষে এ পর্যন্ত হাজার হাজার লোক প্রাণ হারায়, যার অধিকাংশ বেসামরিক নাগরিক। বর্তমানে এই অঞ্চলে প্রায় পাঁচ লাখ ভারতীয় সৈন্য রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat