ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রেজাউল করিম বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২১-১১-০৬
  • ৪৯৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

লক্ষ্মীপুর জেলার রামগতিতে জাটকা বিক্রি ও পরিবহণের অপরাধে ৭ বিক্রেতাকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার মধ্যরাতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা আদায় করা হয়। এসময় জব্দকৃত ২০ মণ জাটকা বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে।
আজ শনিবার সকাল ১০ টার দিকে রামগতি উপজেলা প্রশাসন বিষয়টি নিশ্চিত করেছেন।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা এম শান্তুনু চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার আবুল হাসনাত খান, রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সোলাইমান ও কোস্টগার্ড কমান্ডার মোহাম্মদ মহসীন।
উপজেলা প্রশাসন জানায়, শুক্রবার রাত ১০ টার দিকে উপজেলার আলেকজান্ডার আসলপাড়া লঞ্চঘাট এলাকায় জাটকা বিক্রি ও পরিবহণের গোপন খবরে কোস্টগার্ড অভিযান চালায়৷ এসময় ২০ মণ জাটকাসহ ৭ জন বিক্রেতাকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেকের ৫ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।
রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা এম শান্তুনু চৌধুরী বলেন, জাটকা শিকার বিক্রিও পরিবহণ আইনত দন্ডনীয়। জাটকা বিক্রি ও পরিবহণের অপরাধে ৭ বিক্রেতাকে জরিমানা করা হয়েছে। এ ব্যাপারে তাদেরকে সতর্ক করে দেওয়া হয়েছে। ইলিশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সংশ্লি­ষ্ট প্রশাসনকে জাটকা সংরক্ষণে অভিযান অব্যাহত রাখতে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat