ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রেজাউল করিম বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২১-১১-২৩
  • ৫৭৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

গোপালগঞ্জ জেলার কাশিয়ানীতে সোনা মিয়া হত্যাকান্ডের ঘটনায় দীর্ঘ ১৮ বছর পর তিন আসামীকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা করেছে বিজ্ঞ আদালত। এ মামলার আরো ৫ আসামীকে খালাস দেয়া হয়।
মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক অতিরিক্ত দায়রা জজ মো. আব্বাস উদ্দীন এ রায় দেন।
মামলার বিবরণে জানাগেছে, ২০০৩ সালের ফেব্রুয়ারি মাসে কাশিয়ানীর সোনা মিয়াকে পূর্ব পরিকল্পিতভাবে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ৮ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের হয়।
দীর্ঘ শুনানী শেষে ১৮ বছর পর হত্যা মামলার আসামী মো. তোতা মুন্সী, লেবু শেখ ও মো. বাদশা শেখকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করেন বিজ্ঞ আদালতের বিচারক। এ মামলার রায় চলাকালে যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত আসামীরা পলাতক ছিলেন।
এ মামলার অপর ৫ আসামী বেলায়েত হোসেন, পটু শেখ, মো. নজরুল ইসলাম, মো. লিয়াকত শেখ ও হাবিল শেখকে খালাস দেয়া হয়।
মামলায়টি সরকার পক্ষে এপিপি মো. শহিদুজ্জামান খান এবং আসামী পক্ষে ফজলুল হক খান ও মো. আবু তালেব শেখ পরিচালনা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat