ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রেজাউল করিম বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২২-০১-৩১
  • ৪৩৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

মোসলেম সরদার হত্যা মামলায় দুইজনের মৃত্যুদন্ড ও ছয়জনের যাবজ্জীবন কারাদ- দিয়েছেন বিচারিক আদালত। গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অতিরিক্ত দায়রা জজ আব্বাস উদ্দীন আজ সোমবার দুপুরে এ রায় দেন।
মৃত্যুদন্ড প্রাপ্তরা হলেন- সদর উপজেলার দত্তডাঙ্গা গ্রামের ঝিলু সিকদারের ছেলে ইকবাল সিকদার (৪০) এবং শাখায়েত সিকদারের ছেলে সেলিম সিকদার (৪২)।
যাবজ্জীবন সাজা প্রাপ্তরা হলেন- দত্তডাঙ্গা গ্রামের সাকায়েত সিকদার, মুরছালিন, ইনামুল সিকদার, আজিজুল সিকদার, ওসমান মুন্সী এবং নড়াইল জেলার লোহাগাড়া উপজেলার রায়পাশা গ্রামের পলাশ শেখ।
এর মধ্যে মৃত্যুদন্ড প্রাপ্ত ইকবাল সিকদার এবং যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মুরছালিন ও ইনামুল সিকদার পলাতক রয়েছে।
মামলার বিবরণে জানা যায়, বিগত ২০০৬ সালের ২৯ নভেম্বর রাতে মোসলেম সরদার পার্শ¦বর্তী পিঠাবাড়ি গ্রামে গান শুনতে যায়। রাতে গান শুনে ফেরার পথে পিঠাবাড়ি বিলের মধ্যে সাজাপ্রাপ্তরা তাকে হত্যা করে বিলের মধ্যে লুকিয়ে রাখে। সাথে থাকা ওসমান সিকদার আহত হয়ে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি হয়। ওই বছরের ৩ ডিসেম্বর বিলের মধ্য থেকে পুলিশ মোসলেম সরদারের লাশ উদ্ধার করে। নিহতের ভাই মোহন সরদার বাদী ওই বছরের ৩ ডিসেম্বর এ সংক্রান্ত একটি হত্যা মামলা দায়ের করেন(মামলা নং-১৯২/২০০৬)। তার দেয়া তথ্যমতে পুলিশ তদন্ত শেষ আদালতে চার্জশিট দাখিল করে। জমি জমা সংক্রান্ত বিরোধের জের ধরে তাকে হত্যা করা হয় বলে মামলায় উল্লেখ করা হয়।
মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন শহিদুজ্জামান খান এবং আসামি পক্ষে মামলা পরিচালনা করেন কাজী মেজবাহ উদ্দীন খোকন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat