ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বশেমুরবিপ্রবি’তে ইনোভেশন শোকেসিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত জয়পুরহাটে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ও সরকারের অর্জিত সাফল্য নিয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত বগুড়ায় বিশ্ব কবি ও বিদ্রোহী কবির জন্মদিনের প্রস্তুতি সভা নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২২-০৯-০৪
  • ৪১০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

অর্থ ঋণ আদালতে ৫ মাসের দ-প্রাপ্ত আসামি ব্যবসায়ী মহিউদ্দিন মারুফকে চট্টগ্রামের বাকলিয়া থেকে গ্রেফতার করেছে পুলিশ। বাকলিয়া থানার চাক্তাই এলাকা থেকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।  
বাকলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম সাংবাদিকদের বলেন, অর্থঋণ আদালতের মামলায় আদালত মহিউদ্দিন মারুফকে ৫ মাসের কারাদন্ড ও গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এ মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।
ব্যাংক ও পুলিশ সূত্রে জানা গেছে, মেসার্স কদর সিন্ডিকেট নামে জনতা ব্যাংক লিমিটেডের চট্টগ্রাম ফরেন এক্সচেঞ্জ কর্পোরেট শাখা থেকে মহিউদ্দিন মারুফ ২০০০ সালে ১ কোটি ৪৪ লাখ টাকা ঋণ নেন। ঋণটি নিয়মিত পরিশোধ না করায় ২০০৪ সালে অর্থঋণ আদালতে মামলা দায়ের করা হয়। মামলায় ২০০৫ সালে ডিক্রি হয়। ডিক্রিকৃত টাকা নির্দেশিত সময়ের মধ্যে পরিশোধ না করায় ২০০৬ সালের ১৯ জানুয়ারি ব্যাংক এ মামলা দায়ের করে। এরই প্রেক্ষিতে আসামি মহিউদ্দিন মারুরফের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হয়। কিন্তু দীর্ঘ ১৩ বছর ধরে আসামি ঋণ পরিশোধ না করে  ঠিকানা পরির্বতন করে আত্মগোপনে চলে যান। খেলাপি ঋণ আদায়ে জনতা ব্যাংক ব্যবস্থাপনা কর্তৃপক্ষের কঠোর অবস্থানে থেকে আইনি তৎপরতা চালানোর নির্দেশ থাকায় সংশ্লিষ্ট শাখা গত ৩ জুলাই আসামিদের হালনাগাদ তথ্য সরবরাহ করে আসামিকে দেওয়ানি আটকাদেশ দেওয়ার আবেদন করে। শুনানি শেষে অর্থঋণ আদালত ৫ মাসের সাজা প্রদান ও গ্রেফতারি পরোয়ানা জারি করেন। মহিউদ্দিন মারুফ এবং তার সংশ্লিষ্ট অন্যান্য প্রতিষ্ঠানের নামে অর্থঋণ আদালতে বেশ কয়েকটি মামলা চলমান রয়েছে।
সম্প্রতি ঋণ খেলাপিদের বিরুদ্ধে কঠোর আইনি পদক্ষেপ নেওয়ায় জনতা ব্যাংকের বিভিন্ন শাখার বেশ কয়েকজন ইচ্ছাকৃত খেলাপি গ্রাহক ইতোমধ্যে গ্রেফতার হয়েছেন।
 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat