ব্রেকিং নিউজ :
জয়পুরহাটে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ও সরকারের অর্জিত সাফল্য নিয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত বগুড়ায় বিশ্ব কবি ও বিদ্রোহী কবির জন্মদিনের প্রস্তুতি সভা নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে আওয়ামী লীগের প্রয়াত সংসদ সদস্য আবদুল হাইয়ের অবদানের কথা স্মরণ করলেন প্রধানমন্ত্রী বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর ভাষণের পূর্ণ বিবরণ
  • প্রকাশিত : ২০২৩-০২-২৫
  • ২৬৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু  বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের পুষ্টি চাহিদা পূরণের লক্ষ্যে প্রাণিসম্পদ উন্নয়নে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। 
তিনি বলেন, দেশীয় প্রাণিজ উৎপাদন বৃদ্ধির মধ্যদিয়ে একদিকে যেমন খাদ্য ও পুষ্টির চাহিদা পূরণ হবে, অন্যদিকে জনগনের বেকারত্ব দূর ও অর্থনৈতিক কর্মকান্ডও বৃদ্ধি পাবে। 
ডেপুটি স্পিকার আজ শনিবার পাবনার বেড়া উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল চত্বরে এবং সাঁথিয়া প্রাণিসম্পদ অফিস চত্বরে ‘স্মার্ট লাইভস্টক স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্যে ‘প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৩’র উদ্বোধনী অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
এ ধরণের প্রদশর্নী কৃষক ও খামারিদের উৎপাদন বৃদ্ধির বিভিন্ন তথ্য ও অভিজ্ঞতা বিনিময়ের উৎকৃষ্ট মাধ্যম,এ কথা উল্লেখ করে মো. শামসুল হক টুকু  বলেন, প্রাপ্ত জ্ঞান কাজে লাগিয়ে বেকারদের উচিৎ উদ্যোক্তা হওয়া।
ডেপুটি স্পিকার বলেন, একসময়ের জরাজীর্ণ বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। দেশে খাদ্য ঘাটতি দূর হয়েছে, সরকার এখন জনগনের পুষ্টি চাহিদা পূরণ নিয়ে ভাবছে। জাতির পিতা প্রাণিজ উৎপাদন বৃদ্ধির জন্য এই অঞ্চলে মিল্ক ভিটা প্রতিষ্ঠা করেছিলেন বলেও তিনি উল্লেখ করেন। 
মো. শামসুল হক টুকু বলেন, ‘বেকারত্ব দূরীকরণে শুধু চাকরির পিছনে ছুটলে হবে না, অন্যকে চাকরি দেয়ার মতো উদ্যোক্তা তৈরি করতে হবে। যার যে বিষয়ে দক্ষতা আছে সরকার সে বিষয়ে উদ্যোক্তা তৈরি করতে স্বল্প সুদে ঋণ দিচ্ছে, প্রশিক্ষণ দিচ্ছে, পরামর্শ দিচ্ছে। আমাদের উচিৎ শুধু শ্রম দেয়া ও অর্থনৈতিকভাবে সাবলম্বী হওয়ার মানসিকতা তৈরি করা।’ তিনি বলেন, সব ধরণের কাজের প্রতি সকলকে শ্রদ্ধাশীল হতে হবে।
অনুষ্ঠানে খামারীদের উৎসাহ প্রদানের লক্ষ্যে বিভিন্ন ক্যাটাগরিতে অর্থ পুরস্কার ও সার্টিফিকেট প্রদান করা হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত এবং গীতা পাঠ করা হয়।
পৃথক-পৃথক অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুস সবুর আলী ও মো. মাসুদ হোসেন সভাপতিত্ব করেন।
বেড়া উপজেলা চেয়ারম্যান মো. রেজাউল হক, বেড়া আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র এস এম আসিফ শামস রঞ্জন, উপজেলা ভাইস চেয়ারম্যান শায়লা শারমিন ইতি, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. মিজানুর রহমান ও মো. ফারুক মিয়া এবং সাঁথিয়া উপজেলা চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন, সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হাসান আলী খানসহ স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারী ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
এর আগে ডেপুটি স্পিকার শনিবার সকালে পাবনার বেড়া ডায়াবেটিক হাসপাতালের ৫ম তলার ছাদ ঢালাইয়ের কাজ পরিদর্শন করেন।
এছাড়াও ডেপুটি স্পিকার সাঁথিয়া মহিলা ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat