ব্রেকিং নিউজ :
ফেনীতে আধুনিক তাঁবুতে ঈদের নামাজ, থাকছে খেজুর-পানি সিলেটে ঈদুল আজহার জামাতের জন্য প্রস্তুত সকল ঈদগাহ ও মসজিদ ঝালকাঠিতে অজ্ঞাত গাড়ির চাপায় সিএনজি চালকসহ নিহত ২ বরিশালে ঈদুল আজহাকে কেন্দ্র করে চাহিদা বেড়েছে হোগলা ও খাটিয়ার গোপালগঞ্জের কোটালীপাড়ায় ২৪ হাজার দরিদ্র পরিবার পেলো প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভারি বর্ষন ও পাহাড়ি ঢলে সিলেটে বন্যা পরিস্থিতি অবনতির আশঙ্কা ঈদের দিন ঢাকাসহ চার বিভাগে বৃষ্টিপাতের সম্ভাবনা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মোদি রাজধানীতে কোরবানির পশু বর্জ্য অপসারণে প্রস্তুত সাড়ে ১৯ হাজার কর্মী ঈদ উপলক্ষে বঙ্গভবনে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় আগামীকাল
  • প্রকাশিত : ২০২৩-০৮-২৮
  • ৯০৭৮১২৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বাগেরহাট জেলায় আজ রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের জন্য ৩০ হাজার ৯৫০ মেট্রিক টন কয়লা নিয়ে মোংলা বন্দরে পৌছেছে পানামার পতাকাবাহী বানিজ্যিক জাহাজ 'এমভি জেইন'। 
আজ সোমবার বেলা ১০ টায় মোংলা বন্দরের হারবাড়িয়া ১২ নম্বর এ্যাংকরেজে নোঙ্গর করে জাহাজটি। 
এর আগে গেল ৮ই আগস্ট ইন্দোনেশিয়া থেকে ৫০ হাজার ৪৫০ মেট্রিক টন কয়লা নিয়ে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দেয় এমভি জেইন। চট্টগ্রাম ১৯ হাজার পাঁচশ’ মেট্রিক টন কয়লা খালাস করে, অবশিষ্ট কয়লা নিয়ে জাহাজটি মোংলা বন্দরে আসে।
জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট ‘মেসার্স টগি শিপিং অ্যান্ড লজিস্টিক লিমিটেড’র সহকারী ব্যবস্থাপক(খুলনা)
খন্দকার রিয়াজুল হক জানান, সোমবার দুপুর থেকে মোংলা বন্দরে আসা জাহাজ থেকে কয়লা খালাস শুরু হয়েছে। চট্রগ্রাম বন্দরে খালাস করা ১৯ হাজার পাঁচশ’ মেট্রিক টন কয়লা লাইটার জাহাজে করে  রামপাল বিদ্যুৎ কেন্দ্রে আনা হচ্ছে।
এর আগে, গত ১৩ আগস্ট বিদ্যুৎ কেন্দ্রের জন্য ৩১ হাজার সাতশ’ মেট্রিকটন কয়লা নিয়ে মোংলা বন্দরে এসেছিল বানিজ্যিক জাহাজ ‘এমভি বসুন্ধরা ইমপ্রেস’।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat