ব্রেকিং নিউজ :
সবাইকে আদালতের আদেশ মানতে হবে, পুলিশ আইন লঙ্ঘন বরদাশত করবে না : ডিএমপি কমিশনার বগুড়ায় প্রাইভেটকার-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ বান্দরবানে কেএনএফ সদস্য সন্দেহে আটক ৫ জন কারাগারে মুন্সীগঞ্জে বাইক দুর্ঘটনায় মোটর মেকানিক নিহত শরীয়তপুরে আমনের আবাদ বাড়াতে কাজ করছে কৃষি বিভাগ দেশের মানুষের যৌক্তিক দাবির প্রতি আওয়ামী লীগ সর্বদা আন্তরিক : ওবায়দুল কাদের যুবলীগ এখন সুসংগঠিত মানবিক যুব সংগঠন : যুবলীগ সাধারণ সম্পাদক নজরুলের বিদ্রোহী চেতনা ধারণ করেই বঙ্গবন্ধু স্বাধীনতা এনেছিলেন : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী সার্কভুক্ত দেশে স্থানীয় মুদ্রায় বাণিজ্য করলে অর্থনীতি শক্তিশালী হবে : বাংলাদেশ ব্যাংক গভর্নর আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন : আইনমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০৯-১৮
  • ৯১৭৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বদলী খেলোয়াড় লিয়ান্দ্রো  ট্রোসার্ডের একমাত্র গোলে শিরোপা প্রত্যাশী আর্সেনাল ছয় বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে প্রিমিয়ার লিগে এভারটনের বিপক্ষে জয় নিশ্চিত করেছে। 
২০০৭ সালের পর গুডিসন পার্কে প্রথম জয়ের জন্য অবশ্য মিকেল আর্তেতার দলকে বেশ কষ্ট করতে হয়েছে। দ্বিতীয়ার্ধের মাঝামাঝিতে বেলজিয়ান ফরোয়ার্ড ট্রোসার্ডের গোলে আর্সেনাল স্বস্তির জয় নিশ্চিত করে। যদিও পুরো ম্যাচে গানার্সরা তাদের প্রত্যাশামাফিক খেলতে পারেনি। কিন্তু এভারটনের  গতির সাথে সমান তালে পাল্লা দিয়ে পাঁচ ম্যাচে চতুর্থ জয় ঠিকই তুলে নিয়েছে আর্তেতার শিষ্যরা। ম্যাচের আগে গানার্স বস খেলোয়াড়দের সতর্ক করে বলেছিলেন এভারটন ফাঁড়া কাটাতে হলে প্রতিপক্ষের শারিরীক সক্ষমতার সাথে পাল্লা দিতে হবে। 
আন্তর্জাতিক বিরতির আগে শেষ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারানোর পর আর্সেনালের সামনে কাল ছিল আরো একটি বড় পরীক্ষা। কিন্তু ট্রোসার্ডের গোলে শেষ পর্যন্ত উত্তর লন্ডনের ক্লাবটি অপরাজিত থেকে টেবিলের চতুর্থ স্থান ধরে রেখেছে। টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির থেকে তারা দুই পয়েন্ট পিছিয়ে রয়েছে। 
আর্তেতা বলেন, ‘দীর্ঘ সময় এখানে জয় পাওয়া হয়নি। আমরা আজ দারুন একটি ম্যাচ খেলেছি। কোন কিছুতেই ছাড় দেইনি। পুরো ম্যাচে আমাদেরই আধিপত্য ছিল। গোলের সংখ্যা আরো বড় হতে পারতো। এভারটন কোন সুযোগই তৈরী করতে পারেনি। এই জয়টা অত্যন্ত স্বস্তির। টোসার্ড  দুর্দান্ত এক গোলে ম্যাচের ভাগ্য গড়ে দিয়েছে।’
জয়বিহীন এভারটন পাঁচ ম্যাচ শেষে এখনো রেলিগেশন জোনে রয়েছে। গত দুই মৌসুমে কোনমতে রেলিগেশন থেকে রক্ষা পাওয়া এভারটন আর বিপদে পড়তে চায়না। এই ম্যাচের ঠিক আগে সিন ডায়চের দল খবর পেয়েছে, ব্রিটিশ ইরানিয়ান মালিক ফরহাদ মোশিরি ৯৪ শতাংশ মালিকানা মার্কিন বিনিয়োগ প্রতিষ্ঠান ৭৭৭ পার্টনার্সের কাছে বিক্রি করে দিচ্ছে। এর মাধ্যমে ২০১৬ সালের পর এভারটনে মোশিরির আধিপত্য শেষ হচ্ছে। তবে নতুন মালিকের জন্য ক্লাবের বর্তমান পারফরমেন্স খুব একটা সুখবর দিতে পারছে না। ২০০৫-০৬ সালের পর প্রথমবারের মত লিগে প্রথম পাঁচ ম্যাচের চারটিতেই পরাজয়ের তিক্ত স্বাদ পেয়েছে টফিসরা। 
বুধবার পিএসভি আইন্দোভেনের  বিপক্ষে ছয় বছরের অনুপস্থিতি শেষে চ্যাম্পিয়ন্স লিগ শুরু করতে যাচ্ছে আর্সেনাল। ব্রেন্টফোর্ড থেকে নতুন আসা গোলরক্ষক ডেভিড রায়া অভিষেকেই গানার্সদের গোল হজম থেকে রক্ষা করেছে। নিয়মিত গোলরক্ষক এ্যারন রামসডেলকে বেঞ্চে বসিয়ে রায়ার ওপর আস্থা রেখেছিলেন আর্তেতা। রায়া ছাড়াও আরো একটি পরির্বতন ছিল মূল দলে। কেই হাভাটর্জের স্থানে এপ্রিলের পর প্রথমবারের মত মূল একাদশে খেলেছেন ফ্যাবিও ভিয়েইরা। রামসডেলকে পরিবর্তন প্রসঙ্গে আর্তেতা বলেছেন, এখানে পার্থক্য খোঁজার কিছু নেই। আমাকে ১১ জন খেলোয়াড় বাছাই করতে হবে, কারো সাথে কারোর কোন পার্থক্য নেই।
১৯ মিনিটে গ্রাবিয়েল মার্টিনেলি পোস্টে খুব কাছ থেকে আর্সেনালকে এগিয়ে দিয়েছিলেন। কিন্তু অফসাইডের কারনে তা বাতিল হয়ে যায়। ঐ ঘটনার পরপরই পেশীর ইনজুরিতে পড়ে মাঠত্যাগ করেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। তার স্থানে খেলতে নামেন ট্রোসার্ড। প্রথমার্ধে আর্সেনালের পেনাল্টি এরিয়াতে একটি বলও ঠিকমত নিজেদের নিয়ন্ত্রনে নিতে পারেনি এভারটন। বেন হোয়াইটের শট রুখে দনে এভারটন গোলরক্ষক জর্ডান পিকফোর্ড। 
বিরতির পরপর মার্টিন ওডেগার্ডকেও হতাশ করেন পিকফোর্ড। কিন্তু ৬৯ মিনিটে শেষ পর্যন্ত আর্সেনাল এগিয়ে যাবার সুযোগ পায়। এভারটনের রক্ষনভাগের ভুলে বুকায়ো সাকা বল বাড়িয়ে দেন ট্রোসার্ডের দিকে। দারুন ফিনিশিংয়ে আর্সেনালকে স্বস্তির জয় উপহার দেন ট্রোসার্ড। এবারের লিগে এটাই তার প্রথম গোল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat