ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রেজাউল করিম বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২৩-০৯-২১
  • ৬৭৭৩৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
 নাটোরে মন্দিরগুলোতে কর্মরত পুরোহিত ও  সেবাইতদের প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় শ্যামসুন্দর মন্দির প্রাঙ্গণে এই প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি।
অনুষ্ঠানে বক্তারা বলেন, জীবনব্যাপী প্রশিক্ষণের প্রয়োজন। প্রশিক্ষণের মধ্য দিয়ে ধর্মীয় নেতারা সমসাময়িক সামাজিক ইস্যু সম্পর্কে জানতে পারবেন এবং সেই বার্তা ছড়িয়ে দিয়ে আলোকিত সমাজ গঠনে উদ্বুদ্ধ করতে পারবেন। পাশাপাশি তারা পশুপালন এবং কৃষিভিত্তিক প্রশিক্ষণ গ্রহণ করে পেশাগত দক্ষতার উন্নয়নের মাধ্যমে আর্থিক অবস্থাকে উন্নত করতে সক্ষম হবেন। 
ধর্মীয় কল্যাণ ট্রাস্ট রাজশাহী বিভাগীয় কার্যালয়ের জুনিয়র কনসালটেন্ট (প্রশিক্ষণ) হীরা বালা এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। 
সামাজিকমূল্যবোধ, গবাদি পশুপালন এবং কৃষি ও বনায়নের উপর প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। ৯ দিনের প্রশিক্ষণে ২৫ জন পুরোহিত ও সেবাইত অংশগ্রহন করছেন। পর্যায়ক্রমে  দুইটি ব্যাচে আরো ৫০ জনের প্রশিক্ষণের আয়োজন করা হবে।
হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট ‘ধর্মীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ প্রকল্প’র আওতায় এই প্রশিক্ষণ কার্যক্রমের আয়োজন করেছে।  

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat