ব্রেকিং নিউজ :
রাশিয়া ইউক্রেনের ৬৮টি ড্রোন ভূপাতিত করেছে : প্রতিরক্ষা মন্ত্রণালয় গাজার ধ্বংসাবশেষ সরাতে ১৪ বছর লাগবে : জাতিসংঘ আইপিএল: টি-টোয়েন্টিতে রান তাড়ায় বিশ্ব রেকর্ড গড়লো পাঞ্জাব টালিউড সিনেমায় অভিষেক হলো জনপ্রিয় অভিনেত্রী তারিন জাহানের জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা দিনাজপুরে গ্রীষ্মকালীন টমেটোর বাম্পার ফলন তাপপ্রবাহে টুঙ্গিপাড়ায় প্রশান্তির নীড় ‘কৃষক সেড’ দিনাজপুরে ৭ দিনব্যাপী বৈশাখী মেলা এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয় : গণপূর্ত মন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৩-২৫
  • ২৩৫০৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
লরেঞ্জো পেল্লেগ্রিনির ম্যাচের শুরুতে গোল ও পরবর্তীতে নিকোলো বারেল্লার ইনজুরি টাইমের গোলে নিউ জার্সির হ্যারিসনের রেড বুল এরেনাতে রোববার ইকুয়েডরকে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ২-০ ব্যবধানে পরাজিত করেছে ইতালি। 
এর আগে গত বৃহস্পতিবার ভেনেজুয়েলার বিপক্ষে ২-১ গোলের জয়ের ম্যাচটি থেকে ইতালিয়ান কোচ লুসিয়ানো স্পালেত্তি ১১টি পরিবর্তন করে কাল দল সাজিয়েছিলেন। জার্মানীতে আসন্ন ইউরো ২০২৪ চ্যাম্পিয়নশীপকে সামনে রেখে আরো বেশী খেলোয়াড় যাতে নিজেদের ঝালাই করে নিতে পারে সে কারনেই স্পালেত্তি এই সুযোগ করে দিয়েছেন। 
ম্যাচ শুরুর আগে মঙ্গলবার মৃতুবরণ করা ফিওরেন্টিনার পরিচালক জো বারোনের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। 
ম্যাচ শুরুর ৩ মিনিটের মধ্যেই পেল্লেগ্রিনি ইতালিকে এগিয়ে দেন। ফ্রি-কিক থেকে বল ইকুয়েডরের খেলোয়াড়দের গড়ে তোলা দেয়ালে লেগে ফেরত এলে  ফিরতি বল জালে জড়ান পেল্লেগ্রিনি। মিনিটখানেক পরেই নিকোলো জানিয়োলো ব্যবধান দ্বিগুন করার সুযোগ হাতছাড়া করেন। তার শটটি অনেকটা এগিয় এসে রুখে দেন গোলরক্ষক জেভিয়ার বুরাই। 
ঘন্টাখানেক পর ইকুয়েডর ম্যাচে ফিরে আসার তাগিদে বেশ আগ্রাসী হয়ে উঠে। বক্সের বাইরে থেকে গনজালো প্লাটার একটি বিপদজনক শট কোনমতে রুখে দেন ইতালিয়ান গোলরক্ষক গুগেলিয়েলমো ভিকারিও। স্টপেজ টাইমের চতুর্থ মিনিটে কাউন্টার এ্যাটাক থেকে বারেলা চতুরতার সাথে বুরাইয়ের মাথার উপর দিয়ে বল জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুন করার পাশাপাশি ইতালির জয় নিশ্চিত করেন।
স্পালেত্তি বলেছেন যুক্তরাষ্ট্র সফর থেকে তার দল ইতিবাচক অনেক কিছ্ ুনিয়ে বাড়ি ফিরছে। আর এসবই জুনে ইউরোপীয়ান শিরোপা ধরে রাখার ক্ষেত্রে কাজে আসবে। এ সম্পর্কে তিনি স্থানীয় গণমাধ্যমে বলেন, ‘সাম্প্রতিক সময়ে অনেক ম্যাচ, অনেক টুর্নামেন্ট, ঘরোয়া মৌসুম সব মিলিয়ে খেলোয়াড়সহ সবাইকে অনেক ব্যস্ত সময় কাটাতে হয়। এসব কিছু পরিচালনা করতে গিয়ে ইতালিয়ান ফুটবল ফেডারশেন ও জাতীয় দলের মধ্যে দারুন একটি সমঝোতার সম্পর্ক তৈরী হয়েছে। তারই ফলশ্রুতিতে এবারের এই যুক্তরাষ্ট্র সফরও বেশ সফল হয়েছে। আমরা বেশ কিছু ভাল পারফরমেন্স করেছি। এখনো কিছু কিছু বিষয় উন্নতির প্রয়োজন রয়েছে, আমরা সেগুলো চিহ্নিত করেছি। যদিও হাতে খুব বেশী সময় নেই। কিন্তু এই ধরনের ম্যাচ নিজেদের পর্যালোচনার সুযোগ করে দেয়, ইতিবাচক দিকগুলো খুঁজে দেখার পথ পাওয়া যায়।’
ম্যাচের শেষভাগে গোল করে বারেল্লা ইতালির অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচটি দারুনভাবে উপভোগ করেছেন। এ সম্পর্কে তিনি বলেন, ‘দ্বিতীয়ার্ধে আমরা বেশ চাপের মধ্যে ছিলাম। আমরাও ছেড়ে কথা বলিনি, নিজেদের শতভাগ প্রমানের চেষ্টা করেছি। শেষ মুহূর্ত পর্যন্ত ম্যাচের আবহ ধরে রেখে গোলও আদায় করে নিয়েছি। কোচ আমাদের যা বলতে চেয়েছেন তা পালনের চেষ্টা সবসময় ছিল। এখনো অনেক কাজ বাকি। কিন্তু আমাদের এই দলটি নিজেদের উপর আস্থা রেখে ইউরোতে মাঠে নামবে, এটাই সবচেয় গুরুত্বপূর্ণ।’
জুনে ইতালির সামনে আরো দুটি প্রীতি ম্যাচ খেলার সুযোগ আছে। ইউরোপেতে যাবার আগে তুরষ্ক ও বসনিয়ার বিপক্ষে ম্যাচ খেলবে আজ্জুরিরা। 
আগামী ১৪ জুন থেকে শুরু হওয়া মাসব্যাপী ইউরো চ্যাম্পিয়নশীপে গ্রুপ-বি’তে ইতালির প্রতিপক্ষ স্পেন, আলবেনিয়া ও ক্রোয়েশিয়া।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat