ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বশেমুরবিপ্রবি’তে ইনোভেশন শোকেসিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত জয়পুরহাটে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ও সরকারের অর্জিত সাফল্য নিয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত বগুড়ায় বিশ্ব কবি ও বিদ্রোহী কবির জন্মদিনের প্রস্তুতি সভা নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৪-০৪-১০
  • ২৩৪৩৫৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
নাটোর জেলায় ৮৩৬টি ঈদগাহ ময়দানে ঈদ-উল-ফিতরের নামাজ আয়োজনের প্রস্তুতি এখন চূড়ান্ত পর্যায়ে। নিরাপদ ঈদ উদযাপনে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী ঈদের আগে ও পরে ব্যাপক পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে।
শহরে প্রধান জামাত সকাল ৭টায় কেন্দ্রীয় ঈদগাহ্ ময়দানে অনুষ্ঠিত হবে। নামাজ আয়োজনে  ঈদগাহ মাঠের সংস্কার, তোরণ নির্মাণ, সামিয়ানা স্থাপনসহ সাজসজ্জার কাজ শেষ হয়েছে।
প্রথম ঈদ জামাতের প্রাক্কালে রেওয়াজ অনুসারে ঈদের শুভেচ্ছা জানিয়ে সমবেত মুসল্লীদের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা, পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শরিফুল ইসলাম রমজান এবং নাটোর পৌরসভার প্যানেল মেয়র আরিফুর রহমান মাসুম।
প্রথম জামাতে ইমামতি করবেন আলাইপুর মারকাজ জামে মসজিদের খতিব মাওলানা মফিজুর রহমান। একই স্থানে সকাল ৭-৪৫ মিনিটে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে। এই জামাতে ইমামতি করবেন কান্দিভিটা জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা গোলাম মোস্তফা।
তবে প্রতিকূল আবহাওয়া দেখা দিলে, বিকল্প ব্যবস্থা হিসেবে কেন্দ্রীয় মসজিদে একই সময়ে পরপর দু’টি জামাত অনুষ্ঠিত হবে।
শহরের গুরুত্বপূর্ণ ঈদগাহগুলোর মধ্যে মল্লিক হাটি পুরনো ঈদগাহ মাঠে সকাল সোয়া আটটায় ঈদের নামাজ অনুষ্ঠিত হবে। নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ মাঠে সকাল সাড়ে সাতটায়, রাণীভবানী রাজবাড়ি মাঠে সকাল আটটায়, হরিশপুর ঈদগাহ মাঠ এবং কামারদিয়া ঈদগাহ মাঠে সকাল আটটায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।
ঈদ উপলক্ষে কেন্দ্রিয় ঈদগাহ ময়দানের প্রবেশ পথগুলো পতাকাশোভিত করা হয়েছে, নির্মাণ করা হয়েছে তোরণ। শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলোও আলোকসজ্জা ও সাজসজ্জায় সজ্জিত করেছে নাটোর পৌরসভা।
ইসলামিক ফাউন্ডেশন নাটোর জেলা কার্যালয়ের উপ পরিচালক মুহাম্মদ ইমামুল ইসলাম জানান, জেলায় মোট ৮৩৬টি ঈদগাহ মাঠে ঈদের নামাজ আয়োজনে প্রস্তুতি নেওয়া হয়েছে। জেলার সাড়ে তিন হাজার মসজিদগুলোর অধিকাংশতেও ঈদ নামাজ আয়োজন করা হবে।
এদিকে বিপনীবিতানগুলোতে মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে। পোষাক, জুতা-স্যান্ডেল, প্রসাধনী, ইলোকট্রনিক্স, এমনকি জুয়েলার্সগুলোতেও ভিড় দেখা যাচ্ছে। সব্জি, মসলা আর মাংশের বাজার এবং মিষ্টির দোকানগুলোতে ক্রেতারা তাদের কেনাকাটা চালিয়ে যাচ্ছেন। অগণিত মানুষের চলাচল নির্বিঘ্ন করতে ট্রাফিক ব্যবস্থাকে হিমশিম খেতে হচ্ছে। এই কেনাকাটা আজ চাঁদ রাতের শেষ রাত অব্দি অব্যাহত থাকবে।
পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম বলেন, ঈদ উপলক্ষে ঈদের আগে, ঈদের দিন এবং ঈদের পরে কয়েকদিন জেলার সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কার্যকর পদক্ষেপ গ্রহন করা হয়েছে। ঘরমুখো মানুষকে নিরাপদে বাড়িতে পৌঁছনো, ঈদের নির্বিঘœ কেনাকাটা নিশ্চিত করা, বাড়ি ফাঁকা রেখে বেড়াতে যাওয়া বাড়ির নজরদারি, সড়কগুলোতে মোটর সাইকেলের চলাচল নিয়ন্ত্রণসহ ট্রাফিক ব্যবস্থাপনা, উচ্চ আওয়াজে গান-বাজনা ও আতশবাজি পরিহার, ঈদগাহ মাঠের জামাত আয়োজনে ব্যবস্থাপনা কমিটির মধ্যে সখ্যতা বজায় রাখার পরামর্শ প্রদান এবং গুরুত্বপূর্ণ ঈদগাহ ময়দানসমূহের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ পোষাক ছাড়াও সাদা পোষাকে কাজ করে যাচ্ছে। আশাকরি নাটোরবাসী শান্তিপূর্ণ ঈদ উদযাপনে সক্ষম হবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat